গোপনেই সাহায্য করছেন শাকিব!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাকিব খান

শাকিব খান

  • Font increase
  • Font Decrease

প্রাণঘাতী করোনাভাইরাস গোটা বিশ্বকে স্তব্ধ করে দিয়েছে। এখন পর্যন্ত সারাবিশ্বে ১০ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে। তার মধ্যে প্রাণ হারিয়েছে ৪৫ হাজারেরও বেশি মানুষ।

চীন থেকে এ ভাইরাসের উৎপত্তি হলেও ইউরোপজুড়েই করোনা ভয়াবহ হয়ে উঠেছে। বাংলাদেশেও করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘরবন্দি হয়ে কাটছে মানুষের দিন। অন্যান্য দেশের পাশাপাশি আমাদের সরকার প্রধান সারাদেশ লকডাউন করে রেখেছে। যার পলে অসহায় হয়ে পড়েছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষগুলো।

সরকার ও প্রশাসনের পাশাপাশি দেশের শোবিজ অঙ্গনের তারকারাও মানুষকে সচেতন করছেন ও সহযোগিতা করছেন নানাভাবে। এবার এই অসহায় মানুষদের সাহায্যার্থে গোপনেই সাহায্য করছেন বাংলাদেশের সুপারস্টার শাকিব খান। তবে এসব বিষয়ে কথা বলতে রাজি না হলেও এমন সত্যতা স্বীকার করেছেন তার মেকআপম্যান সবুজ খান।

দানের প্রসঙ্গে সুপাস্টার শাকিব খান বলেন, ‘আমার জানামতে কাউকে দান করলে এক হাতের দান অন্যজন যেন জানতে না পারে। সেখানে আমার কিছু বলার নাই। শুধু আমার ভক্তদের উদ্দেশে এতোটুকু বলতে চাই এই ভাইরাস থেকে বাঁচতে সচেতনতার বিকল্প নেই। আমি ঘরের বাইরে যাচ্ছি না। বাইরের সব কাজ বন্ধ রেখেছি। সবাইকে অনুরোধ করবো, ঘরে থেকে বের হবেন না। এখন নিজের সুরক্ষার কথা নিজেকে ভাবতে হবে তাহলেই করোনা থেকে বাঁচা যাবে। নিয়মিত সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন। আর সবাইকে সচেতন থাকতে হবে যেন কোনো ভাবেই করোনা আমাদের না অ্যাট্যাক করতে পারে।’

এ প্রসঙ্গে সবুজ জানান, ‘আমরা কয়েকজন বন্ধু মিলে হাতিরঝিলসহ ঢাকার বিভিন্ন স্থানে গরীব অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছি। শুধু তাই নয় প্রতিদিনের মতোই আমার বাসায় আমার স্ত্রীর হাতে রান্না করেই প্রায় ৪০০ লোকজনের তেহারী করে তা সবার মাঝেই বিলিয়ে দিচ্ছি। সেখানের সব বিনিয়োগই করছেন আমাদের দেশের সুপারস্টারই। তবে তার ভয়ে কথাগুলো শেয়ার করতে পারিনি। যখন কিছু লাইভ দেখলাম তখন আর কথাটি চেপে থাকতে পারলাম না। শাকিব ভাইয়ের কথা মতে কাউকে সাহায্য সহযোগিতা করতে হলে ঢোল তবলা বাজানোর কিছু নেই। যেখানে বাংলাদেশের কোটি ভক্তের মানুষ আমি সেখানে একটা নিউজ করার জন্য ঢোল তবলা বাজানোর কি আছে! বিভিন্ন লোকজনের জন্য আমাকেও নগদ টাকাও দিয়েছেন। ভাই রাগ করবে বলে আমি কাউকে বিষয়গুলো বলছি না। বাকী সব আল্লাহ ভারসা।’

করোনা সংক্রমণ রোধে ঢাকাই সিনেমার সুপাস্টার তারকা নিজের সব কাজ বন্ধ করে নিজের বাড়িতেই অবস্থান করছেন।