নিঃস্বার্থ চার নারী হিরোকে প্রিয়াঙ্কার ১ লাখ ডলার উপহার

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করায় বিশ্বের বিভিন্ন প্রান্তের চার নারী স্বাস্থ্যকর্মীকে ১ লাখ ডলার উপহার দিচ্ছেন প্রিয়াঙ্কা চোপড়া। ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে লাইভ চ্যাটে তাদের নাম ঘোষণা করেন তিনি। একইসঙ্গে শেয়ার করেছেন চারজনের গল্প।

লাইভের শুরুতে ৩৭ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, ‘কেমন আছেন সবাই। পৃথিবীতে ভয়াবহ সময় কাটছে আমাদের। এর মধ্যেও নিজেকে সময়নিষ্ঠ মানুষ মনে হচ্ছে। এই যে দেখুন না, রাত ৩টায় লাইভ করছি!’

ইনস্টাগ্রামে বিজয়ীদের ছবি, নাম ও বিস্তারিত তথ্য দিয়ে প্রিয়াঙ্কা লিখেছেন, ‘কঠিন সময়ে অন্যকে সহযোগিতা করে যাওয়া এমন অসাধারণ নারীদের মনোনীত করার জন্য সবাইকে ধন্যবাদ। সত্যিকার অর্থেই তারা পার্থক্য গড়ে দিয়েছেন। প্রত্যেকে তাদের সঙ্গে পরিচিত হোন।’

উপহার পাওয়া চার নারীর একজন হলেন অ্যাডভান্সড প্র্যাকটিস রেজিস্টার্ড নার্স (এপিআরএন) এমিলি। করোনা পরিস্থিতিতেও প্রতিদিনই কাজ করছেন তিনি। পরিবারের সুরক্ষার কথা ভেবে নিজে আলাদা জায়গায় থাকছেন এই স্বাস্থ্যকর্মী।

আরেকজনের নাম জো। করোনা রোগীদের নিয়মিত সাহস জুগিয়ে যাচ্ছেন তিনি। ভারতীয় নারী জয়ার উদারতা অন্যরকম। নিজের টাকায় মাস্ক কিনে স্বাস্থ্যকর্মীদের বিতরণ করেছেন তিনি।

জেনি নামের এক নারী ‘ফিডিং হিরোস’ হ্যাশট্যাগ উদ্যোগ চালুর মাধ্যমে স্বাস্থ্যকর্মীদের জন্য খাবারের ব্যবস্থা করেছেন।

প্রিয়াঙ্কার কথায়, ‘আপনাদের সাধুবাদ জানাই। এসব অবদান সবসময় মনে রাখবো। অনেক ভালোবাসা রইলো।’ এর সঙ্গে ‘টুগেদার উইমেন রাইজ’ হ্যাশট্যাগ (একসঙ্গে মিলেই নারীজাগরণ) জুড়ে দিয়েছেন তিনি।

প্রিয়াঙ্কার এই উদ্যোগের অংশীদার পানীয় দ্রব্য প্রস্তুতকারক বন এন ভিভ স্পাইক সেল্টজার।

প্রিয়াঙ্কা ও তার স্বামী নিক জোনাস করোনা সংকট মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তহবিলসহ কয়েকটি আন্তর্জাতিক সংস্থায় অনুদান পাঠিয়েছেন। তাদের অবদানের প্রশংসা করে মোদি টুইটারে লিখেছেন, ‘ব্যক্তি, প্রতিষ্ঠান, পেশাজীবী, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সবাই ভারতের সুন্দর ভবিষ্যতের জন্য একত্রিত হচ্ছেন। ধন্যবাদ।’

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্বের গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে অভিনেতা অমিতাভ বচ্চনের প্রযোজনায় ‘ফ্যামিলি’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য ছবিতে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে তার দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন নিক জোনাস। এরপর তারা তা পাঠিয়ে দিয়েছেন পরিচালক প্রসূণ পাণ্ডেকে।

সাড়ে ৪ মিনিটের ছবিটিতে আরও অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, রজনীকান্ত, মোহনলাল, মামুট্টি, চিরঞ্জীবী, রণবীর কাপুর, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, দিলজিৎ দোশাঞ্জ, সোনালি কুলকার্নি, শিব রাজ কুমার ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। গত ৬ এপ্রিল সনি নেটওয়ার্কের সব চ্যানেলে এটি প্রচারিত হয়। ইউটিউবেও প্রকাশ পেয়েছে এটি।

আপনার মতামত লিখুন :