এবারের ঈদে যা সবচেয়ে মিস করবেন জোভান

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ফারহান আহমেদ জোভান, ছবি: সংগৃহীত

ফারহান আহমেদ জোভান, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ছোট পর্দার জনপ্রিয় মুখ ফারহান আহমেদ জোভানের শুটিংয়ের ব্যস্ততাহীন সময় কাটছে ঘরে বসেই। এরই মধ্যে দরজায় কড়া নাড়তে থাকা এবারের ঈদের উত্তেজনা কতটা কাজ করছে, কেমন ছিল তার ছোটবেলার ঈদ; এসব প্রসঙ্গসহ নানা বিষয়ে জোভান মুখোমুখি হয়েছে বার্তা২৪.কমের। তার সাথে আলাপচারিতা দীর্ঘ করেছেন ইসমাইল উদ্দীন সাকিব।

বার্তা২৪.কম: আপনার ঈদের দিন...

জোভান: বছরের পুরোটা সময় কাজের ফাঁকে বন্ধুদের সাথে ঘুরাঘুরি করা হয়। সর্বদা কাজ নিয়ে ব্যস্ত থাকার কারণে পরিবারকে সময় দেওয়া হয় কম। তাই সর্বোচ্চ চেষ্টা থাকে ঈদের মত এত আনন্দের সময়টা পরিবারের সকলকে নিয়ে কাটাতে। তাছাড়া অন্যান্য সময় পরিবারের সকলকে একসাথে পাওয়া যায় না। তাই পরিবার নিয়েই দিনটা আনন্দের সাথে কাটাই।

বার্তা২৪.কম: এবারের পরিকল্পনা...

জোভান: পরিবারকে নিয়েই ঈদ যেহেতু কাটাতে সবচেয়ে ভালবাসি, সেহেতু এবারও ব্যতিক্রম কিছু ঘটছে না। পরিবারের সকলকে নিয়ে একসাথে বসে নিজের নাটক দেখব। শুধু সকলের সাথে বাইরে ঘুরতে যাওয়া হবে না।

বার্তা২৪.কম: প্রতি ঈদে এমন কোথাও যাওয়া হয় যেখানে না গেলে নয়...

ফারহান আহমেদ জোভান, ছবি: সংগৃহীত

জোভান: আমার নানুর বাসায়। উনাদের বাসা আর আমাদের বাসা কাছাকাছি। দূরত্বটাও খুব বেশি নয়। ছোট থেকে ওখানেই আমার বেড়ে উঠা। তাই ঈদে দ্রুত চেষ্টা করি সেখানে ছুটে যেতে। এই একটা জায়গায় না গেলে আমার ঈদ পরিপূর্ণতা পায় না। করোনা পরিস্থিতির কারণে এইবার ওখানে যাওয়া হবে না। বিষয়টা আমার জন্য খুবই কষ্টের।

বার্তা২৪.কম: এখনও সালামি পান, নাকে দিতে হয়?

জোভান: সকলের দৃষ্টিতে বড় হয়ে গেছি। তাই এখন আর কেউ সালামি দেয় না। ছোটবেলায় সালামি পাওয়ার এই আনন্দটা খুব মিস করি। এখন ছোটদের সালামি দিতে হয়। তাদের মুখে হাসি দেখে আনন্দ পায় বেশি।

বার্তা২৪.কম: এখন ঈদ উত্তেজনা কি ছোটবেলার মত কাজ করে, নাকি কাজের চাপে চাপা পড়ে যায়...

জোভান: বয়সের সাথে নিজের চাহিদার পরিবর্তন ঘটে। ছোটবেলায় ঈদে নতুন জামার আনন্দ, একসাথে চাঁদ রাতে ঈদের চাঁদ দেখা, ঈদের দিনের উত্তেজনা, নামাজ পড়ে এসেই সালামি পাওয়া, ঘুরতে যাওয়া; তখন ব্যাপারগুলো অন্যরকম ছিল। বয়সের সাথে সাথে নিজের উপর দায়িত্ব বেড়েছে। সেই সূত্রে উত্তেজনাটা এখন সেই ছোটবেলার মত কাজ করে না।

বার্তা২৪.কম: ঈদের কোন জিনিসটা সবচেয়ে বেশি ভাল লাগে?

ফারহান আহমেদ জোভান, ছবি: সংগৃহীত

জোভান: ঈদের দিন খুব তাড়াতাড়ি নানুর বাসায় ছুটে যাওয়া। নানুর হাতের স্পেশাল পায়েস খাওয়া। তার হাতের এই পায়েসটা খুবই মজার। এবার সেটা খুব মিস করব।

বার্তা২৪.কম: এবারের ঈদে আপনার নাটক...

জোভান: ৪ কপি ১০০ টাকা, ফেক প্রেম, স্বপ্নের পোস্টার, গ্যাং, ডেটিং শেটিং, বলো তার নামে বেশ কয়েকটি নাটক আসছে। দর্শকদের ঈদের বিভিন্ন দিন ছোট পর্দায় চোখ রাখার জন্য আমন্ত্রণ রইল। দর্শকদের এই পরিস্থিতিতে একটু আনন্দ পেলে আমার পরিশ্রম স্বার্থক হবে।

বার্তা২৪.কম: সাম্প্রতিক সময়ে ছোট পর্দার এক নায়িকার সঙ্গে আপনার প্রেমের গুঞ্জন বেশ জোড়ালো হচ্ছে...

জোভান: ব্যাপারটা সম্পূর্ণ মিথ্যে। কিছুদিন পর পর মানুষ এই ধরণের কিছু কথা বলে আমাকে বিতর্কিত করতে চায়। সত্য যাচাই না করে বিষয়গুলো মানুষের সামনে প্রচার না করলে ভাল হয়।

ফারহান আহমেদ জোভান, ছবি: সংগৃহীত

 

আপনার মতামত লিখুন :