শনিবারের রাশিফল



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০)

নির্দিষ্ট পরিকল্পনার জন্য আপনি যতই উদ্বিগ্ন হোন না কেন, এখনই তাড়াহুড়ো করার দরকার নেই। বর্তমান সময় আপনাকে অধৈর্য করে তুলবে। আপনার পরিকল্পনা শুরু করার জন্য বছরের শেষ পর্যন্ত সময় আছে। নিজের সময় বেছে নিন তবে তাড়াহুড়ো করবেন না।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১)

আপনি অনেটাই কল্পনা প্রবণ। ফলে সহকর্মীর সাথে বোঝাপড়ায় সমস্যা হতে পারে। কিছু কারণে আপনাকে বেশ কয়েকটি কাজ পরিত্যাগ করতে হবে। কর্মযোগে আপনার অংশের দায়িত্ব সৎভাবে তুলে ধরছেন না। নিজেকে নতুন করে আবিষ্কারের চেষ্টা করুন।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১)

সাম্প্রতিক চ্যালেঞ্জিং দিকগুলো আপনাকে মনে করিয়ে দেবে যে আপনাকে পাওয়ার জন্য নিজেকে একাই লড়তে হবে। আপনার প্রফুল্লতা বজায় রাখার সর্বোত্তম উপায় হল এটি উপলব্ধি করা যে, সবকিছুর পরেও পরিচিতরা সত্যিই আপনার পাশে আছে। বর্তমান কিছু সমস্যার মধ্য দিয়ে যাবেন। তাই কোনগুলো সমস্যা নিজেই যাচাই করে নিন।

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩)

শনি কিছুক্ষণের জন্য সাবধানতা এবং সংযমের পরামর্শ দেয়, এমন পরামর্শ যা আপনার কল্পনাপ্রসূত এবং উচ্চাকাঙ্ক্ষী পরিকল্পনার জন্য উপযুক্ত নাও হতে পারে। তবুও যদি আপনি পরিকল্পিত কাজগুলো নিজস্ব গতিতে করেন, তাহলে অপনার জন্য শুভ।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩)

বর্তমান গ্রহের ট্রানজিটগুলো আপনাকে আনন্দের জন্য উত্তেজিত করবে। গ্রহগুলো নিজেদেরকে এমনভাবে পুনর্বিন্যাস করছে যাতে টান এবং চাপ থেকে মুক্তি পাওয়া যাবে। তবে কিছুদিক নড়বড়ে থাকবে। বিবেচনা করেই সিদ্ধান্ত নিন।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩)

গার্হস্থ্য বিবেচনাগুলো আপনার জন্য সমস্যা হয়ে উঠবে। ভবিষ্যতে কোনও পদক্ষেপ নেওয়ার কথা দিনটিতে না ভাবাই ভালো। আপনার বাসার অবস্থার অনুরূপ উন্নতি করতে পারেন। কর্মযোগে কিছু সমস্যার সমাধান করবেন।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩)

এখন যা পরিকল্পনা করছেন তা হলো যৌথ আর্থিক বিষয়ে কৌশল পরিবর্তন। সময়সীমা শেষ হতে পারে কিন্তু সম্ভবত পরবর্তী সপ্তাহ পর্যন্ত তাড়াহুড়া না করাই ভালো। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আপনার হাতে এখনও সময় আছে।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২)

এই মুহূর্তে আপনার সবচেয়ে বড় দুর্বলতা আত্মতুষ্টি হতে পারে। এক মুহূর্তের জন্য আপনার চিন্তা শক্তিকে শিথিল করবেন না, অন্তত ততক্ষণ নয়, যতক্ষণ না আপনি পুরোপুরি নিশ্চিত না হন যে আপনি বিপদের বাইরে। অংশীদাররা আপনাকে হতাশ করার জন্য ভুলভাবে অভিযুক্ত করতে পারে।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১)

আপনি যদি সংবেদনশীল আবেগগত বিষয়গুলো নিয়ে আলোচনা করতে চান তাহলে আপনি আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে পারেন। দিনটি আপনার নিশ্চিত করা উচিত, যে অংশীদারদের আপনি যা বলার জন্য পরিকল্পনা করছেন তা শোনার জন্য প্রস্তুত। সর্বোপরি, সহনশীল হোন। অন্যদের সমালোচনা করার জন্য আপনি কেবল দায়ী হতে পারেন।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০)

আপনি দিনটিতে বিচ্ছিন্ন বোধ করতে পারেন। একটি আনন্দদায়ক সংবেদন অনুভূত হবে। আপনি যাদেরকে ভালবাসেন তাদের থেকে আলাদা হয়ে যান। সাময়িক অর্থ পরিস্থিতি খারাপ।

কুম্ভ/ অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯)

সাম্প্রতিক আবেগঘন হয়ে পড়তে পারেন। পেশাগত এবং ক্যারিয়ারের দিকে মনোনিবেশ করুন। ব্যবসায়ে লাভ করবেন। আপনার স্বপ্ন সত্যির জন্য অর্থ প্রদান করতে হবে।

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০)

সামগ্রিকভাবে, এটি একটি ইতিবাচক মুহূর্ত। এমন অনেক বছর হয়নি যখন আপনি ব্যক্তিগত বিষয় নিয়ে এতটা উদ্বিগ্ন থাকার কথা মনে করতে পারেন।

মঙ্গলবারের রাশিফল



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease
মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০): দিনটিতে কোনও বিষয়ে আশা জাগবে। কর্মক্ষেত্রে কোনও এক সহকর্মীর আচরণ আপনার ভালো লাগবে না। নিজেকে মন থেকে শক্ত রাখতে হবে। চাকুরীস্থানে নমনীয়তা বাড়িয়ে তুলতে হবে। অযথা ঝামেলায় না জড়ানোই ভাল। দিনের শেষে কাছের মানুষের থেকে অনেক কিছু জানতে পারবেন।
 
বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১): দিনটিতে চারপাশে দিকে নজর রাখুন। প্রকাশ্যে কোনও কিছু সমর্থন করতে যাবেন না। পরিচিত মানুষের থেকে অর্থ সুবিধা পাবেন। সামাজিক ক্রিয়াকলাপ যুক্ত হতে পারেন। মেজাজ ভাল থাকবে। প্রেমে নতুন মোড় আসবে। আশ্চর্যকর কিছু ঘটনা ঘটবে। শরীরে সংক্রম বাসা বাধবে।
 
মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১): দিনটিতে সেভাবে শারীরিক ক্ষমতা নাও থাকতে পারে। পরিমিত কার্যকলাপে নিযুক্ত থাকুন। বাণিজ্যের ক্ষতি হতে পারে। বিনিয়োগে সাবধান হোন। পরিস্থিতি স্বাভাবিক হলেই কাজে এগোন। বিতর্ক অথবা বিরোধের সম্ভাবনা রয়েছে। সহকর্মীরা বিচলিত করতে পারে। শরীর সেরে উঠতে আরও কিছুদিন সময় লাগবে।
 
কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩): সহকর্মীরা সহায়ক হবে। অর্থ ব্যয় হবে। কর্মক্ষেত্রে ভাল মেজাজে থাকবে। প্রেমে দুঃখ প্রকাশ করতে পারেন। ব্যবসায়ে ব্যক্তিগত চেষ্টায় সমস্যার সমাধান হবে। দাম্পত্যে ভালবাসা ফুটে উঠবে। মন শান্ত থাকবে।
 
সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩): দিনটিতে আরাম করার সুযোগ সেভাবে পাবেন না। কর্মভাবে আজকে মতামত না দেওয়াই ভাল। কোনও শখ পূরণ করতে পারেন। নতুন কোনও প্রকল্প শুরু করতে পারেন। ব্যবসায়িক পুঁজি ব্যয় হতে পারে। বিচক্ষণ থাকুন তবেই স্বস্তি পাবেন।
 
কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩): মনের মানুষের সাথে সমস্যা ভাগ করে নিন। নিজেদেরকে যত্নে রাখুন। কিছু সময় ব্যয় করুন। শান্তি থাকবে। স্বাধীনচেতা থাকুন। ব্যবসায়ে আকাঙ্খা অনুযায়ী লাভ হবে না। আর্থিক বিনিয়োগে লাভ হবে না। হঠকারী সিদ্ধান্ত নেবেন না। সহকর্মীকে সহযোগিতা না করাই ভাল, আজকে সমস্যা থাকতে পারে। বিতর্ক থেকে সাবধান থাকুন।
 
তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩): দিনটিতে পছন্দ অনুযায়ী কাজ করুন। বিনোদনে অতিরিক্ত সময় ব্যয় করতে পারেন। একাধিক উৎস থেকে লাভ হবে। ধৈর্য রাখুন, তবেই কাজ হবে। প্রেমে ঘুরতে গিয়ে সমস্যায় পড়তে পারেন। ব্যবসায়ে আজকে অনেক কিছু শিখতে হতে পারে।
 
বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২): ধর্মীয় কাজে জ্ঞান আহরণ করতে পারবেন। তবে অচেনা ব্যক্তিকে কর্মের বিষয়ে সবকিছু উজাড় করে দেবেন না। ব্যবসায়ে যারা অর্থ বিনিয়োগ করেছিলেন তারা সুবিধা পাবেন। দিনটিতে সেভাবে প্রেমের কোনও আশা নেই। পথে দুর্ঘটনা ঘটতে পারে, সাবধানে থাকুন।
 
ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১): দিনটিতে কর্মক্ষেত্রে কিছু ক্ষতি হতে পারে। অযাচিত সহকর্মীর সংস্পর্শ এড়িয়ে চলুন। ব্যবসায়ে আজ বেশি অর্থ বিনিয়োগ না করাই ভালো। ভবিষ্যত সংরক্ষণের কথা ভাবুন। উত্তেজনা দূরে রাখুন। প্রেমঘটিত সাক্ষাৎ দেখা যাবে। এমন কোনও সিদ্ধান্ত নেবেন না যাতে মুশকিলে পরেন।
 
মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০): স্বাস্থ্য ভাল নাও থাকতে পারে। তবে ধীরে ধীরে উন্নতি ঘটবে। ব্যবসায়ে বিনিয়োগ ভেবে চিনতে করুন। আত্মীয়স্থানীও কাউকে কোনো কথা দেওয়ার আগে পরিবারের পরামর্শ নিন। পরিবারকে নিয়ে ভাবুন, তবেই প্রেম জীবনে আশা থাকবে। ব্যক্তিত্ব বজায় রাখুন।
 
কুম্ভ/ অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯): আজ অন্যের কাজে হস্তক্ষেপ করবেন না। ভাল থাকার চেষ্টা করুন। কর্মক্ষেত্রে অনুভূতি আটকে রাখুন। ব্যবসায়িক সমস্যাগুলো উদ্ধার করতে পারবেন। কর্মভাবে বাস্তবতা মিশে থাকবে, নিজেকে এগিয়ে নিয়ে যান।
 
মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০): দিনটিতে কাজের চাপ থাকবে। খিটখিটে মেজাজ থাকতে পারে। অর্থ সাশ্রয় করতে হবে। তাই মনোযোগ সহকারে কাজ করুন। আসন্ন সময়ে অনেক কিছুর মুখোমুখি হবেন। পুরো সত্যি কাউকে বলবেন না। প্রেমে মানসিক সহায়তা পাবেন।
;

রোববারের রাশিফল



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০): এইমুহূর্তে ভ্রমণ এড়িয়ে চলুন। দিনটিতে দুর্বল বোধ করবেন। কিছুক্ষেত্রে আজকে আর্থিক সমস্যার মুখোমুখি হবেন। পরিবারে কোনোও আত্মীয়র আগমন হবে। কর্মক্ষেত্রে কটু কথা বলে ফেলতে পারেন।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১): দিনটিতে আকাঙ্ক্ষা এবং উচ্ছাস থাকবে। নতুন কিছু করতে পারেন। ব্যবসায়ে লাভ পাবেন। তবে কেউ কেউ আপনাকে উত্যক্ত করতে পারে, মাথা ঠাণ্ডা রাখুন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সামলাতে কৌশল অবলম্বন করুন।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২– জুন ২১): শরীরে সমস্যা দেখা দেবে। কর্মক্ষেত্রে অন্যের ওপর নির্ভর করতে পারেন। চিকিৎসার কারণে ব্যয় বাড়বে। আপনি সংবেদনশীল তাই আবেগ নিয়ন্ত্রন রাখুন। সহকর্মীদের থেকে আজ অনেক কিছু জানবেন, সতর্ক থাকুন।

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩): দাম্পত্যে কারো একজনের স্বাস্থ্য খারাপ থাকবে। আর্থিক অবস্থার উন্নতি হবে। তবে ব্যয় বাড়বে।  নতুন কোনো কাজে হাত দিতে পারেন। সহকর্মীদের সাথে সম্পর্ক পুনরুজ্জীবিত করতে হবে। আকস্মিক কোনও বার্তা আজকে আপনাকে খুশি দেবে।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩): দিনটিতে মানসিকতা ভালো নাও থাকতে পারে। কর্মভাবে ধৈর্য রাখতে হবে। বিচক্ষণতার মাধ্যমে সিদ্ধান্ত নিন। পরিবারের প্রতি যত্নশীল হোন। ছোট কোনো সমস্যা নিয়ে ঝামেলা হতে পারে। প্রেমে সাবধান।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩): দিনটিতে মজা থাকবে। কোনো কিছু ক্রয় করতে পারেন। আর্থিক সুবিধা থাকবে। তবে প্রেমে মানসিক চাপ থাকবে। কর্মস্থানে উর্ধ্বতন কর্তার সঙ্গে ভাল সম্পর্ক রাখুন, উন্নতি হবে।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩): প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন পাবেন। কর্মযোগ শুভ। ব্যবসায়ে আর্থিক উন্নতি থাকবে। বাসার কাজ সময় মত শেষ নাও করতে পারেন। প্রেমে সমস্যার ব্যাপারে কথা বলুন, সেগুলিকে কাটিয়ে নিন। এ বিষয়ে পরিবার বিরক্ত করবে, তবে শান্ত থাকুন।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২): শারীরিক অবস্থার উন্নতি ঘটবে। কাজে মন বসবে না। রুক্ষ আচরণ করে ফেলতে পারেন। আজকে সবকিছুই নিয়ন্ত্রনে নাও থাকতে পারে। পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলুন। আকর্ষণীয় কোনো ব্যক্তির সঙ্গে দেখা হবে।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১): দিনটিতে চিন্তাশক্তি বাড়বে। ইতিবাচক মনোভাব বজায় রাখুন। কর্মভাবে লড়াই করতে হবে। পরিবারের সঙ্গে ভাল সময় নাও কাটতে পারে। আইনি ঝামেলায় জড়াতে পারেন। মানসিক ঝামেলা থাকবে। কর্মক্ষেত্রে ঝামেলা থাকবে।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০): দিনটি উপভোগ করবেন। তবে কর্মক্ষেত্রে জরুরি প্রয়োজন দেখা দেবে। অগ্রাধিকারে নিজেকে আগে নিযুক্ত করুন। দীর্ঘায়িত ঝামেলা মেটান। নানা ঝামেলায় জড়াতে পারেন তাই সতর্ক থাকুন। বৈবাহিক জীবনে উন্নতি আসবে।

কুম্ভ/  অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯): নিজেকে সুস্থবোধ নাও করতে পারেন। টাকা পরিশোধ করতে সমস্যা আসবে। ব্যবসায়ে আর্থিক অবস্থা উন্নতি আসবে। ব্যক্তিত্বর কারণে কর্মক্ষেত্রে উন্নতি আসবে। প্রেমে জীবন আলোকিত হবে।

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০): নানা উৎস থেকে অর্থ আয় হবে। সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে পারেন। কর্মভাবে রহস্য উন্মোচন হবে। ঘনিষ্ঠ সহকর্মীদের সাথে স্বদভাব বজায় থাকবে। প্রেমে সাফল্য আসবে। আজ কিছু সময় নষ্ট হতে পারে।

;

এ বছরের এই তিন রাশির উপর থাকবে শনির শুভ দৃষ্টি



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

শনির নাম শুনলেই ভয় পান সকলে। কিন্তু, শনিগ্রহকে কর্মফল দাতাও বলা হয়ে থাকে। তবে শনি কাউকে কিছু দেয়ও না, আবার কিছু কেড়েও নেয় না। কর্মযোগের ভিত্তিতে ফল প্রদান করে থাকে। তাই শনি যেমন ফকির করে দিতে পারে আবার রাজাও করে দিত পারে। এ বছরে তিনটি রাশির জাতকরা/জাতিকারা শনির শুভ নজরে থাকবেন।

আগামী ২৯ এপ্রিলের পর মকর রাশি থেকে বেরিয়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে শনি। শনির এই রাশি পরিবর্তনের ফলে কিছু রাশির উপর আড়াইয়ের প্রকোপ শুরু হবে, আবার কিছু রাশির জাতকরা/জাতিকাদের প্রভাব থেকে মুক্তি পাবে। এখানে এমন তিনটি রাশির কথা বলা হল, যারা শনির ভালো সুনজরে পড়বেন।

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০)

শনির আগমনের ফলে এই রাশির জাতক/জাতিকাদের জীবন আনন্দে ভরে যাবে। প্রশাসনিক বা কোনও বেসরকারী আইনি ফার্মে কাজ করে থাকলে বছর খুব ভালো কাটবে। আর্থিক অভাব থাকবে না। ইচ্ছা অনুযায়ী চাকরি পেতে পারেন। কোনও কাজ করে থাকলে সাফল্য লাভ করবেন। উচ্চ কর্তাদের প্রশংসা পাবেন। ব্যবসায়ীদের জন্য বছরটা খুবই শুভ। অর্থ লাভের সুযোগ রয়েছে। স্বাস্থ্য মোটের উপর ভালো থাকবে।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১)

কুম্ভে শনির প্রবেশের ফলে এই রাশির জাতক/জাতিকাদের আর্থিক পরিস্থিতির উন্নতি ঘটবে। চাকরিতে ভালো সুযোগ আসেবে। চাকরির খোজে থাকলে ভালো চাকরি পেতে পারেন। আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। ব্যবসায়ীরা অধিক অর্থ লাভ করতে পারবেন। আটকে থাকা কাজ সম্পন্ন হবে। জমি, বাড়ি, গাড়ি কেনার কথা ভেবে থাকলে এ বছরটা শুভ। গাড়ি কিনতে পারেন। শনির আগমনের ফলে জীবনে আনন্দ প্রবেশ করবে। দাম্পত্যে বড় ধরনের কোনো সমস্যা নেই।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১)

২৯ এপ্রিলের পর অর্থ লাভের সুযোগ পাবেন। আয় উন্নত বেশ ভালোই থাকবে। ব্যবসা আটকে থাকা কাজ পূর্ণ হবে। কিছু করার পরিকল্পনা করে থাকলে উন্নতি লাভ করবেন। অর্থ লাভের সুযোগ পাবেন। সম্পত্তিতে লগ্নি করে থাকলে ভালো সুযোগ লাভ করবেন। আর্থিক পরিস্থিতি উন্নত হবে। চাকরির খোঁজে থাকলে নতুন নতুন সুযোগ পাবেন। বিবাহে বাধা থাকলে তা দূর হওয়ার যোগ সৃষ্টি হচ্ছে। দাম্পত্যে শুভ।

;

এ সপ্তাহ কেমন যেতে পারে



জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১  – এপ্রিল ২০): সন্তানের কর্মকৃতিত্বে গৌরব বৃদ্ধি। উচ্চশিক্ষা ও বিজ্ঞান (মহাকাশ) গবেষণায় বিশেষ সাফল্যের যোগ। কর্মে শুভ। কর্মোন্নতি ও স্বীকৃতির প্রবল যোগ আছে। ব্যবসায় অগ্রগতি হবে। বৈদেশিক লেনদেন বাড়বে। ধনাগম যোগ অতীব শুভ। তবে ব্যয় যোগও আছে। নতুন কর্ম পেতে পারেন। দাম্পত্য যোগ মধুময়। বুক, গলা ও পেটের সমস্যার আশঙ্কা। প্রশাসনিক কর্মীদের ক্ষমতা বাড়বে।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১  – মে ২১): আইটি কর্মী, ডাক্তারদের শুভ সময়। কর্মস্থলে বিশেষ কোনো পরিবর্তন হবে না। ব্যবসায় বাধা থাকবে। আর্থিক প্রতারিত হতে পারেন। অংশীদারী ব্যবসায়ে ক্ষতি ও বিবাদের আশঙ্কা। আর্থিক উপার্জন মন্দ হবে না। বকেয়া অর্থ প্রাপ্তির যোগ আছে। দাম্পত্যে বড় কোনো মনোমালিন্য হবে না। গলা, বুকের সংক্রমণ ও বাতের ব্যথায় ভোগান্তি হতে পারে। উচ্চশিক্ষায় শুভ সময়। সন্তানের ভবিষ্যত চিন্তা বৃদ্ধি।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২জুন ২১): শারীরিক সতর্কতা দরকার। পেটের সমস্যা, বাত, নার্ভের রোগ বৃদ্ধি হতে পারে। সাহিত্যিক, আইনজীবী, সাংবাদিকদের কর্ম সাফল্য ও সম্মান বৃদ্ধি। ব্যবসা গতানুগতিক চলবে। ধনাগম যোগ আছে। হস্তশিল্পের সাফল্য ও সম্মান। দাম্পত্য সম্পর্কের শীতলতা থাকবে। সন্তানের আচরণে সম্মানহানি ও মনোকষ্ট হতে পারে। প্রতিবেশীর শত্রুতায় মানসিক অস্থিরতা।

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২  – জুলাই ২৩): অযাচিত দায়িত্ব পালনে বিব্রত ও অপযশ। উচ্চ শিক্ষা ও চিকিৎসা গবেষণায় সাফল্য ও সম্মান লাভ। অংশীদারী ব্যবসায়ে বিবাদ, পুলিশি ঝামেলা হতে পারে। কর্ম ও ব্যবসার প্রসার যোগ। অর্থাগম হবে প্রচুর। দাম্পত্য পারস্পরিক সম্পর্কের অশান্তির আশঙ্কা। অসৎ বন্ধুদের সঙ্গে সন্তানের ক্ষতির যোগ। সংক্রমণজনিত রোগে দেহ কষ্ট।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪  – আগস্ট ২৩): স্বাস্থ্য সর্তকতা দরকার। সংক্রমণ ও ঠান্তাজনিত ব্যাধিতে শারীরি কষ্ট। কর্মক্ষেত্রে সাফল্য ও দায়িত্ব বৃদ্ধি। ব্যবসায়ে নতুন যোগাযোগ এবং সাফল্য। অর্থকরী দিকটি বেশ শুভ। পারিবারিক সম্পত্তি নিয়ে বিবাদ, মনোমালিন্য যোগ। বিদ্যাচর্চায় অমনোযোগিতা। সন্তানের আচরণে সম্মানহানি। দাম্পত্যে মতপার্থক্য সোমবার থেকে কাটবে।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪  – সেপ্টেম্বর ২৩): সাহিত্যিক, রাজনীতিক, সমাজকর্মীদের সুনাম বৃদ্ধি। কোনও বিশেষ সম্মাননা পেতে পারেন। কর্মস্থলে সুনাম, প্রশাসনিক দায়িত্ব, ক্ষমতা ক্রমশ বাড়বে। ব্যবসায়ে চমকপ্রদ সাফল্য অসম্ভব নয়। ধনাগম বিশেষ শুভ। দাম্পত্যে মতান্তর, অশান্তি। প্রেম প্রণয় যোগ আছে। স্বাস্থ্য চলনসই থাকবে।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪   – অক্টোবর ২৩): বিদ্যার্থীদের শুভ সময়। অপরাধ বিজ্ঞান গবেষণায় উল্লেখযোগ্য সাফল্য। ভ্রমনে বড় বিপদে পড়তে পারেন। স্বাস্থ্য বিষয়ে সতর্ক হোন, রক্তপাত যোগও বিদ্যমান। পেশাদারদের শুভ। সময় কর্মে উন্নতি ও পদোন্নতি সম্ভাবনা। ব্যবসা শুভ। অর্থাগম হবে প্রচুর। দাম্পত্যে মধুরতা বাড়বে। সন্তানের জন্য চিন্তা। মানসিক উত্তেজনা ও শত্রু বাড়বে। মনে অস্থিরতা থাকবে।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪  – নভেম্বর ২২):  পরিবারের কোনও সদস্যের জন্য গৃহ শান্তি ভঙ্গ। উচ্চতর শিক্ষায় গবেষণায় সাফল্য ও সম্মান। দাম্পত্য সুখ বজায় থাকবে। রাজনীতিক ও আইটি কর্মীদের শুভ সময়। ব্যবসায় অগ্রগতি। শত্রু বাড়বে। আর্থিক দিক শুভ। পুরনো রোগে ভোগান্তি। আঘাত লাগতে পারে।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩  – ডিসেম্বর ২১): অহংপূর্ণ আচরণ, অপ্রিয় বাক্য প্রয়োগে লাগাম দিন। বিবাদ ও পুলিশি ঝামেলায় সম্মানহানি হতে পারে। নিজ বুদ্ধি ও ব্যবসায় চমকপ্রদ সাফল্য। আতুরদের খাদ্যদানে মানসিক তৃপ্তি লাভ। সামাজিক কর্মে বিশেষ সফলতা ও সুনাম। স্বাস্থ্য সতর্কতা বিশেষ  প্রয়োজন। নতুন কর্মলাভ, ব্যবসার সূচনা হতে পারে। দাম্পত্য বিদ্যা শুভ। ধনাগম হবে প্রচুর।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২  – জানুয়ারি ২০): স্বাস্থ্যের দিকে নজর দিন। নার্ভ, বাত, দেহ দূর্বলতার সমস্যা বাড়বে। কর্মশালা শুভ হলেও নিজ আচরণে বিঘ্ন আসতে পারে। ব্যবসায় অগ্রগতি হবে। কাগজ, মুদ্রণ, ছোট পরিবহন মালিক ও কর্মী, ক্ষণী কর্মীদের বিশেষ শুভ। আর্থিক প্রাপ্তিযোগ শুভ। দাম্পত্যে মতপার্থক্য।

কুম্ভঅ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১  – ফেব্রুয়ারি ১৯): কষ্টার্জিত কর্ম ও ব্যবসায়িক সাফল্য। মঙ্গলবার থেকে ব্যবসায় গতি ক্রমশ বাড়বে। ধনাগম হবে বাধার মধ্যে। অর্থকড়ি লেনদেন ও বিনিয়োগের সতর্কতার অভাবে ক্ষতি হতে পারে। সংক্রমণ এবং বাতের ব্যথায় দেহেকষ্ট। গবেষণা ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় শুভ। দাম্পত্যে পারস্পরিক সম্পর্ক ভালো থাকবে।

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০  – মার্চ ২০): শুভাশুভ মিশিয়ে কাটবে সময়টা। আইটি, ব্যাংক, বীমা কর্মীদের ও পেশাদারদের অতীব শুভ সময়। ব্যবসায়ে নতুন যোগাযোগ বৃদ্ধি ও অগ্রগতি। অর্থকরী উপার্জন বাড়বে। দাম্পত্যে শীতলতা থাকবে। স্বাস্থ্যের দিকে বিশেষ সতর্ক থাকতে হবে। চলাফেরার অসতর্কতায় অস্থিভঙ্গ হতে পারে। সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তা বৃদ্ধি।

;