২০২০, কেমন থাকবে শরীরস্বাস্থ্য

জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)

বছরটায় আপনার শরীরস্বাস্থ্য নিয়ে কমবেশি সমস্যা লেগেই থাকবে। কাজে আগে থেকে সাবধানতা অবলম্বন করুন। খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে। হজমের সমস্যা, চোখ, হাড়ের সমস্যা লেগেই থাকবে।

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে)

শরীর নিয়ে কমবেশি সমস্যা থাকলেও তা কাটিয়ে উঠতে পারবেন। তবে টেনশন আপনার স্বাস্থ্যহানির কারণ হবে। সুগার, প্রেশারের মত ক্রনিক রোগে আপনি ভুগতে পারেন। অপর্যাপ্ত বিশ্রামের জন্য স্নায়ু বা মাংসপেশি সম্বন্ধীয় সমস্যাগুলো আপনাকে কষ্ট দেবে।

মিথুন: (২২মে – ২১ জুন)

বছরের শুরুতে শরীরস্বাস্থ্য অনুকূল থাকবে। তবে মাঝামাঝি সময় শরীরের বিশেষ যত্নের প্রয়োজন। রাশিচক্রে অষ্টমভাবকে প্রভাবিত করার জন্য অস্থিসংযোগ ব্যথা, চুল, দাঁত, উষ্ণায়ন সম্পর্কিত সমস্যা দেখা দেবে। তবে স্বাস্থ্য মোটের উপর ভালোই থাকবে।

আরও পড়ুন:  ২০২০, কেমন যাবে পারিবারিক সময়

কর্কট: (২২ জুন – ২২ জুলাই)

বছরটায় শরীর-স্বাস্থ্য কমবেশি সমস্যার মধ্যে দিয়ে যাবে। পিত্তসম্বন্ধীয় সমস্যা, টাইফয়েড, জ্বর, এলার্জি এবং চর্মজাতীয় সমস্যা কষ্ট দেবে। বছরের শুরু থেকে কমবেশি শারীরিক সমস্যা লেগেই থাকবে। তবে নভেম্বরের মাঝামাঝি থেকে বছরের শেষ পর্যন্ত শনি ও বৃহস্পতি একসাথে আপনার সপ্তমভাবে গোচর করায় আরোগ্য লাভ হবে।

সিংহ: (২৩ জুলাই - ২৩ আগস্ট)

বছরটায় শরীরস্বাস্থ্য বেশ ভালোই থাকবে বলে আশা করা যায়। এপ্রিল থেকে জুনের মাঝামাঝি শরীরের প্রতি নজর দিতে হবে। কেননা এই সময়ে আপনার অষ্টমভাবের মালিক ষষ্ঠভাবে প্রবেশ করবে। তখন লিভারজাতীয় সমস্যায় কষ্ট পাবেন। যাদের ডায়াবেটিস আছে তাদের সমস্যা একটু বাড়বে। টেনশন আপনাকে বছরভর ভোগাবে।

কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)

স্বাস্থ্যই সম্পদ। বছরটায় আপনি সেই সম্পদের অধিকারী হবেন। কর্মচাপ আপনার মানসিকশক্তি বৃদ্ধির সহায়ক হবে। তেমন ক্লান্তিও আসবে। বছরটায় খুব বড় কোনও রোগভোগের আশঙ্কা নেই। তবে বদহজম, কান এবং স্কিনের সমস্যা আপনাকে মাঝেমধ্যে বিব্রত করবে।

আরও পড়ুন: ২০২০, কেমন যাবে শিক্ষার্থীদের

তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)

বছরের প্রথমদিকে শরীরস্বাস্থ্য ভালো থাকবে এবং আপনার ইচ্ছাশক্তি বেশ দেখার মতোই থাকবে। গ্রহস্থিতি কারণে শারীরিক দুর্বলতা মানসিক শক্তির কাছে হার মানবে। তা সত্ত্বেও আপনাকে নানা রকমের সমস্যার সম্মুখীন হতে হবে। বদহজম, শিরঃপীড়া, ডায়াবেটিস, থাইরয়েড জাতীয় সমস্যা বছরভর আপনাকে ভোগাবে।

বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)

বছরটায় শরীরস্বাস্থ্যের ক্ষেত্রে মিশ্রফল লাভ হবে। মানসিক এবং শারীরিকভাবে শক্তিবৃদ্ধি পাবে। তবে ছোটখাটো কিছু শারীরিক সমস্যা আপনাকে বিব্রত করবে। রাহুল অবস্থান হেতু কমবেশি মানসিক সমস্যা থাকবে। তবে তা ধৈর্যশীলতার দ্বারা আপনি কাটিয়ে উঠতে পারবেন।

ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)

বছরটায় ছোটখাটো সমস্যা বাদ দিলে মোটের উপর শরীর-স্বাস্থ্য ভালোই থাকবে। তবে মানসিকভাবে কিছু উত্তেজনা বৃদ্ধি পাবে। কিন্তু তা সত্ত্বেও কোন বড় ধরনের শারীরিক সমস্যা যোগ পাওয়া যাচ্ছেনা। মাঝেমধ্যে কোনও অযাচিত ভয় আপনার মনকে প্রভাবিত করবে এবং হৃদকম্পন বেড়ে গিয়ে সমস্যা হতে পারে। বছরটায় স্নায়ু, মাংসপেশিজনিত সমস্যা আপনাকে ভোগাতে পারে। আপনার মানসিক স্থিতি খুব একটা অনুকূলে নাও থাকতে পারে।

আরও পড়ুন: ২০২০ সালে কেমন যাবে আর্থিকস্থিতি

মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)

শারীরিক দিক দিয়ে বছরটায় মিশ্র ফল পাবেন। মোটের উপরে শরীরস্বাস্থ্য ভালো থাকবে। বহুদিন ধরে যদি কোনও রোগ ভোগেন তাহলে আরোগ্য মিলবে। বছরটা মাত্রাতিরিক্ত পরিশ্রমের জন্য ক্লান্তিবোধ করতে পারেন। মে মাসের মাঝামাঝি বৃহস্পতি রাশিচক্রে বক্রী হবে। বৃহস্পতি বৃদ্ধিকারক গ্রহ ফলে শারীরিক কোনও কষ্ট এইসময় বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে।

কুম্ভ: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)

বছরটায় বিশেষ খেয়াল রাখতে হবে নিজের শরীরস্বাস্থ্যের দিকে। জানুয়ারি ২৪ তারিখের দিকে শনি আপনার রাশির দ্বাদশভাবে প্রবেশ করবে এবং গোটা বছর সেখানেই থাকবে। যার ফলে শরীর নিয়ে কমবেশি সারাবছরই সমস্যা লেগে থাকবে। বাড়তে পারে মানসিক অস্থিরতা বা টেনশন। অনিদ্রা, পেটের সমস্যা, নেত্রপীড়া আপনাকে বেশ কষ্ট দেবে। ঘাটতি দেখা দিতে পারে ক্যালসিয়ামের।

মীন: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)

শারীরিকযোগে বছরটা আপনাকে মিশ্রফল দেবে। তবে বড় কোনো শারীরিক সমস্যা নেই। যদি কোনও পুরনো রোগে আপনি ভোগেন তার উপশম হবে। জ্বর, সর্দি, হজমজাতীয় সমস্যা ছাড়া তেমন মারাত্মক কোনো সমস্যা আসবে না। নিরামিষ ভোজন বিশেষ করে আপনার জন্য সর্বোত্তম। তবে অতিরিক্ত কাজের চাপ আপনাকে ক্লান্ত করবে এবং আত্মবিশ্বাসের ঘাটতি দেখা দিতে পারে।

আরও পড়ুন:  ২০২০ সালে কেমন হবে জীবিকা