কেমন যাবে ১৪২৭

জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)

আপনার রাশির অধিপতি মঙ্গল। বর্তমান বছরে আর্থিক অবস্থা খুব ভালো যাবে বলে মনে হয় না। শিক্ষাক্ষেত্রে নানা বাধাবিঘ্ন দেখা দিতে পারে। চাকরিক্ষেত্রে একটা অনিশ্চয়তা থেকে যাবে। পদোন্নতিতে বিলম্ব দেখা দেবে। ব্যবসায় প্রতিযোগিতা থাকলেও সাফল্য লাভ হতে পারে। মজুতদারি, ঔষধ ব্যবসায় লাভবান হবেন। স্বাভাবিক দাম্পত্য জীবন মোটামুটি সুখের বলা যায়। পতি-পত্নী শরীরের প্রতি সতর্ক থাকা প্রয়োজন। কিডনি, শর্করা, উচ্চরক্তচাপজনিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে।

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে)

আপনার রাশি অধিপতি শুক্র। নতুন বছরটা আর্থিক অবস্থা মোটামুটি থাকবে। চাকরিক্ষেত্রে আশানুরূপ ফললাভে বিঘ্ন ঘটবে। ব্যবসা ক্ষেত্রে জটিলতা দেখা দিতে পারে। বেপরোয়া মনোভাব এবং বিশেষ কোনও ঝুঁকির কাজ নেওয়ার বিষয়ে সর্তক থাকবেন। তবে যুব-ক্রীড়াবিদদের নিজ নিজ ক্ষেত্রে শুভ ফল আশা করা যায়। নতুন বছরের সন্তান সম্ভাব্য মহিলাদের বিশেষ সাবধান হওয়া প্রয়োজন। কোনও সন্তানের জন্য শরীর ও মনের উপর চাপ পড়তে পারে। বছরটায় হাঁটু, মেরুদণ্ডের ব্যথা বা আঘাতজনিত কারণে কষ্ট পাওয়ার সম্ভাবনা আছে। এছাড়া জন্ডিসের প্রবণতাও দেখা দিতে পারে। দাম্পত্যজীবনে পতি-পত্নীর উভয় স্বাস্থ্য সম্পর্কে দুর্ভাবনায় আশঙ্কা রয়েছে।

মিথুন: (২২মে – ২১ জুন)

আপনার রাশি অধিপতি বুধ। এই রাশির জাতক-জাতিকারা কর্মক্ষেত্রে উন্নতি করবেন। ব্যবসা ক্ষেত্রে বিভিন্ন সমস্যা দেখা দিলেও সমাধান করতে পারবেন। মঙ্গলের অশুভ কার্যকারিতার ফলে বিদ্যার্থীদের বাধাবিঘ্ন উপস্থিত হতে পারে। বুদ্ধিভ্রমের ফলে আর্থিক অপচয় ঘটতে পারে। চিকিৎসক, আইনজীবীদের পক্ষে বছরটি শুভ ফল দিতে পারে। মাথা যন্ত্রণা, রক্তক্ষরণ বা শরীরে আঘাতপ্রাপ্ত হওয়ার সম্ভাবনা আছে।

কর্কট: (২২ জুন – ২২ জুলাই)

আপনার রাশি অধিপতি চন্দ্র। আপনার দৃঢ় মনোভাব অন্য এবং আপনার ইচ্ছাশক্তি প্রবল। নতুন বছরে শুভাশুভ গ্রহ অভিযান করার ফলে জটিলতার মাঝেও জাতক-জাতিকারা কর্মক্ষেত্রে সুযোগ পেতে পারেন। তবে সরকারি চাকরি বা উচ্চপদে যারা রয়েছেন তাদের দায়িত্ব বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে। ব্যবসা ক্ষেত্রে একাধিক উপায়ে ধনাগম ঘটবে। বছরটায় বস্ত্র ও স্বর্ণের ব্যবসায় সাফল্য লাভ করবেন। শিল্প, সংগীত অথবা অভিনয় সঙ্গে যারা জড়িত রয়েছেন তাদেরও সাফল্য আসবে। তবে দাম্পত্য জীবনে খুব একটা শান্তি থাকবে বলে মনে হয় না। সন্তানদের কাছ থেকেও ব্যথা পেতে পারেন। বছরটা দুর্ঘটনা বা মাথায় আঘাত পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার মাথার কাজ বেশি করতে হয় বলে মাথার অসুখে বেশি ভোগার সম্ভাবনা আছে। নতুন বছরের প্রথম দিকটা মস্তিষ্কের বিশ্রামের প্রয়োজন।

সিংহ: (২৩ জুলাই - ২৩ আগস্ট)

আপনার রাশির অধিপতি রবি। নতুন বছরটা পরিশ্রম ও প্রতিবাদ দ্বারা নিজেকে প্রতিষ্ঠা করতে পারবেন। বছরের মাঝামাঝি সময় আর্থিক উন্নতি ও মান-সম্মান বৃদ্ধি পাবে। শিক্ষা ও কর্মক্ষেত্রে বাধা বিঘ্নের মধ্যে পড়লেও সফল হতে পারবেন। বছরের মাঝামাঝি সময় আর্থিক উন্নতি ও মান-সম্মান বৃদ্ধি পাবে। শিক্ষা এবং কর্মক্ষেত্রে বাধা বিঘ্নের মধ্যে দায়িত্ব বৃদ্ধি পাবে। চাকুরীজীবীদের উন্নতি হলেও একটা অনিশ্চয়তা থেকে যেতে পারে। স্নায়বিকপীড়া, চক্ষুরোগ, উচ্চরক্তচাপের ভোগার আশঙ্কা রয়েছে। হাঁটুর ব্যথাও বছরটা ভোগাতে পারে।

কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)

আপনার রাশির অধিপতি বুধ। আপনার দ্বৈত মানসিকতা থাকায় মনের একদিক দিয়ে কাউকে ভালবাসবেন আবার অন্যদিক দিয়ে ঘৃণা করবেন। সাংসারিক ক্ষেত্রে খুব একটা শান্তি পাবেন না। সরকারি চাকুরী, সৈন্যবাহিনী, রোগীপরিষেবায় বিশেষ কৃতিত্ব দেখাতে পারেন। ব্যবসায় সাফল্য এলেও আশানুরূপ হবে না। তবে সঙ্গীত শিল্পকলাতে পারদর্শিতা দেখা দিতে পারে। ফুসফুস, গলা, রক্তচাপ বৃদ্ধি, হৃদরোগের আশঙ্কা রয়েছে। মনের জোর ও প্রাতঃভ্রমণ আপনার একমাত্র ঔষধি।

তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)

আপনার রাশির অধিপতি শুক্র। নতুন বছরের সূচনা এই রাশির জাতক-জাতিকারা ব্যবসা-বাণিজ্যে সাফল্য ও সমৃদ্ধি লাভ করবেন। তবে শিক্ষার্থীদের বাধা বিঘ্নের মধ্যে পড়তে হতে পারে। বছরের মাঝামাঝি সময়ে চাকুরী বা কর্মক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে। দাম্পত্যজীবন সুখের বলা যায়। কোনও সন্তানের কৃতিত্বে গর্ববোধ করবেন। সাহিত্যিকদের কোনও সৃষ্টি সম্মান পেতে পারে। বছরের শেষের দিকটা পরিবারে কোন দুর্ঘটনা ঘটতে পারে। প্রস্বাবজনিতপীড়া, মধুমেহরোগ বৃদ্ধি বা যৌনরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। বছরটায় পথদুর্ঘটনা যোগ দেখা যাচ্ছে।

বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)

আপনার রাশি অধিপতি মঙ্গল। বর্তমান বছরে আর্থিক অবস্থা ভালোই থাকবে। পারিবারিক ক্ষেত্রে কলহ-বিবাদ থাকলেও সৌহার্দ্য বজায় থাকবে। একাধিক উপায়ে অর্থাগম ঘটবে। চাকুরীক্ষেত্রে কৃতিত্বের স্বীকৃতি লাভ করবেন। ব্যবসায়ী নতুন সুযোগ আসবে। উচ্চতর বিদ্যার যোগ আছে। তবে হঠাৎ কোনও কাজ করা বা হিতৈষীজনকের বিরূপ করে তোলা সম্পর্কে সতর্ক থাকবেন। বিজ্ঞানী ও চিকিৎসকদের পক্ষে বছরটি বিশেষ আশাপ্রদ বলেই ধরা হচ্ছে। বছরটা মস্তিষ্কের ব্যথা, হৃদযন্ত্রের দুর্বলতা, মূত্রাশয় রোগে ভোগার আশঙ্কা দেখা দিতে পারে।

ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)

আপনার রাশি অধিপতি বৃহস্পতি। বছরটার প্রথমার্ধে আর্থিক উন্নতি, কর্মক্ষেত্রে পদোন্নতি এবং সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে। দ্বিতীয়ার্ধে দাম্পত্য জীবনে অশান্তি, আত্মীয় বিবাদ বা পত্নীপীড়ায় বিব্রত হতে পারেন। তবে বছরের শেষার্ধে সবকিছু বিষয় ক্রমশ উন্নতির যোগ দেখা যাবে। এছাড়া শারীরিক পীড়াজনিত কারণে বিদ্যায় বিঘ্ন ঘটার সম্ভাবনা থাকবে। যৌথ উদ্যোগ বা অংশীদারি ব্যবসায় সাফল্য লাভ করবেন। ফুসফুস সমস্যা, বাতজবেদনা, কোষ্ঠকাঠিন্য ভুগতে হতে পারে।

মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)

আপনার রাশি অধিপতি শনি। আপনার মধ্যে এক সুস্পষ্ট ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যায়। সাংসারিক জীবনের সুখ ও শান্তি পেলেও দাম্পত্য জীবনে কোনভাবে দুর্ভাবনা দেখা দিতে পারে। কর্মক্ষেত্রে ও ব্যবসা ক্ষেত্রে অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে চলত পারে।

কুম্ভ: (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি

আপনার রাশি অধিপতি শনি।  বছরটায় আপনার মিশ্রিত ফল লাভ হবে। বছরের প্রথমার্ধে শিক্ষায় বাধাবিঘ্ন, সাংসারিক অশান্তি, কর্মক্ষেত্রে বিঘ্ন ইত্যাদিতে মানসিক দুশ্চিন্তা দেখা দিতে পারে। বছরের মধ্যভাগে হতে অবস্থার উন্নতি ঘটবে। পুরাতন শরিকী বিবাদের নিষ্পত্তি ও সম্পত্তি পুনরুদ্ধার করতে পারবেন। চিকিৎসক, শিক্ষক ও প্রযুক্তিবিদদের জন্য বছরটি শুভ। ব্যবসাতে আশানুরূপ ফল লাভ নাও হতে পারে। শারীরিক অবস্থা ভালো থাকলেও জন্ডিস, অস্থি বৃদ্ধি ইত্যাদি রোগে ভোগার সম্ভাবনা থাকতে পারে।

মীন: (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

আপনার রাশি অধিপতি বৃহস্পতি। নতুন বছরে শরীরে বা পরিবারের কোনও না কোনো দিক থেকে কষ্ট পেতে হতে পারে। বিজ্ঞানের শিক্ষার্থীরা লেখাপড়া ও উচ্চতর গবেষণার কৃতিত্ব পাবেন। সাহিত্যিকদের সৃষ্টি বছরটা সমাদর পেতে পারে। সন্তানদের সুশৃংখল ভাবে জীবন যাপন করতে অনুপ্রাণিত করবেন। দাম্পত্য জীবন খুব একটা সুখী হবে বলে মনে হয় না। কণ্ঠ, ফুসফুস সম্বন্ধীয় রোগ বা চর্মরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। হঠাৎ দুর্ঘটনায় আহত হওয়ার যোগ দেখা যাচ্ছে।

আপনার মতামত লিখুন :