চীনের ঝেজিয়াং বিশ্ববিদ্যালয়ে ঈদ পুনর্মিলনী



আনিসুর রহমান, চীন থেকে
চীনের ঝেজিয়াং বিশ্ববিদ্যালয়ে ঈদ পুনর্মিলনী

চীনের ঝেজিয়াং বিশ্ববিদ্যালয়ে ঈদ পুনর্মিলনী

  • Font increase
  • Font Decrease

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চীনের ঝেজিয়াং বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে ঈদ পুনর্মিলনী।

শনিবার (৮ আগস্ট) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাশ দিয়ে বয়ে চলা ইউহাংটাং নদীর তীরের এক নৈসর্গিক স্থানে এ পুনর্মিলনীর আয়োজন করা হয়।

পুনর্মিলনী আয়োজনে সার্বিক সহযোগিতা করে বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ও পোস্ট ডক্টরাল গবেষকদের সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস অ্যান্ড স্কলারস অ্যাসোসিয়েশন। সার্বিক তত্ত্বাবধান করেন অ্যাসোসিয়েশনের সভাপতি ড. আসিফ আহসান ও সাধারণ সম্পাদক কৃষিবিদ মোহাম্মদ শাহ আলম।

 

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঈদ পুনর্মিলনী

অ্যাসোসিয়েশনের সদস্য ও তাদের পরিবারের সদস্যদের উপস্থিতিতে এবং করোনা সংক্রমণের মানসিক অশান্তি দূর করে অনুষ্ঠানটি প্রবাসে স্বদেশের ঈদ আনন্দ উপভোগের এক মহামিলন মেলায় পরিণত হয়। অনুষ্ঠানে নানা রকম সুস্বাদু বাঙালি খাবার পরিবেশন করা হয়। অনুষ্ঠানে নারী, পুরুষ ও শিশু সকলের জন্য বিভিন্ন ধরনের আনন্দদায়ক খেলা ও র‍্যাফেল ড্র-এর আয়োজন ঈদ আনন্দে ভিন্ন মাত্রা যুক্ত করে।

পোস্ট ডক্টরাল গবেষক ড. আনিসুর রহমান অনুষ্ঠানে উপস্থিত সকল শিশুকে চমৎকার উপহার প্রদান করেন, যা অনুষ্ঠানকে ভিন্ন এক মাত্রা সংযোজন করে। অনুষ্ঠানে উপস্থিত সকলেই ঈদের দিনের গ্র্যান্ড ক্যানেলে ভ্রমণ এবং মনোরম পরিবেশে একটি সুন্দর ও সার্থক মিলনমেলা আয়োজনের জন্য বাংলাদেশ স্টুডেন্টস অ্যান্ড স্কলারস অ্যাসোসিয়েশনের নবগঠিত কমিটিকে অসংখ্য অভিনন্দন জানান।

উল্লেখ্য যে, পোস্ট ডক্টরাল ফেলোশিপ সাফল্যের সাথে সমাপ্ত করায় অ্যাসোসিয়েশনের সদ্য বিদায়ী সভাপতি ড. মো. আল আমীনকে অনুষ্ঠানে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।