মুক্তধারার নতুন উদ্যোগ ‘রবি-সন্ধ্যা’



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
রবি সন্ধ্যার লোগোটি করেছেন শিল্পী কে.সি.মং

রবি সন্ধ্যার লোগোটি করেছেন শিল্পী কে.সি.মং

  • Font increase
  • Font Decrease

বছরের শুরুতে মুক্তধারা ফাউন্ডেশনের নতুন উদ্যোগ ‘রবি-সন্ধ্যা’। প্রতি মাসের শেষ রোববার বিষয় ভিত্তিক‘রবি-সন্ধ্যা’ অনুষ্ঠিত হবে।

এবছর নিউইয়র্ক বাংলা বইমেলার ৩০ বছর। একই সঙ্গে এবছর উদযাপিত হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। মুক্তধারা ফাউন্ডেশন ২০২১ সালের বইমেলায় এই দুই ‘মাইল ফলক’ ঘটনা যথাযোগ্য মর্যাদায় উদযাপন করবে। প্রথম রবি সন্ধ্যার বিষয় হলো: ৩০তম বইমেলা নিয়ে মুক্ত আলোচনা। এবিষয়ে মতবিনিময়ের জন্য বইমেলার সকল শুভানুধ্যায়ীকে এক উন্মুক্ত জুম বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। পৃথিবীর যে কোন জায়গা থেকেই এই বৈঠক সরাসরি ফেসবুকের মাধ্যমে উপভোগ করতে পারবেন আগামী ৩১ জানুয়ারি নিউইয়র্ক সময় রাত ৮টা ৩০ মিনিটে। https://www.facebook.com/newyorkboimela

পরবর্তীতে প্রতিটি রবি সন্ধ্যা বইমেলার নিজস্ব ওয়েব সাইট ও ইউটিউবে আপলোড করা হবে। ওয়েব সাইটের ঠিকানাঃ www.nybangla.org

উল্লেখযোগ্য, কোভিড-১৯ এর কারণে গত বছরের বইমেলা শুধুমাত্র অনলাইন বা ভার্চুয়াল অনুষ্ঠিত হয়। আমরা এখনো কোভিড সংকট থেকে মুক্ত হতে পারিনি। এই অবস্থায় এবছরের মেলা কখন ও কিভাবে অনুষ্ঠিত হলে সর্বাধিক সংখ্যক দর্শক-শ্রোতা উপকৃত হবেন, জুম বৈঠকে সে বিষয়েও আলোচিত হবে।

কিভাবে বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী ও বইমেলার ৩০তম বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন সম্ভব, সে বিষয়েও মতবিনিময় হবে।

মুক্তধারা ও নিউইয়র্ক বাংলা বইমেলার সকল শুভানুধ্যায়ীকে এই বৈঠকে অংশগ্রহণ করার জন্য ৩০তম বইমেলার আহ্বায়ক ড. নূরন নবী আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখযোগ্য, রবি-সন্ধ্যা মুক্তধারার উদ্যোগে আয়োজিত একটি মাসিক সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক মুক্ত আলোচনা অনুষ্ঠান। বিস্তারিত জানতে বইমেলার ওয়েবসাইটে নজর রাখুন।