কর্মে বেঁচে থাকবেন যুক্তরাষ্ট্র প্রবাসীদের বন্ধু কামাল আহমেদ



কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যুক্তরাষ্ট্র
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শ্রদ্ধার সাথে পালিত হয়েছে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটির অকৃত্রিম বন্ধু, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি কামাল আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দেশ ও প্রবাসে জনপ্রিয় টিভি চ্যানেল এবিটিভি বিশেষ আলোচনা ও স্মৃতিচারণমূলক অনুষ্ঠান ‘স্মৃতিতে অম্লান’ আয়োজন করে। অনুষ্ঠানের বক্তরার জানান,  এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক কামাল আহমেদ তার কর্মে মানুষের মাঝে বেঁচে থাকবেন।

বিশেষ এই আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘নিউইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সুখ-দুঃখে সবসময় সবার আগে যে মানুষটিকে পাওয়া যেত তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় বিয়ানীবাজারের কৃতিসন্তান কামাল আহমেদ। দীর্ঘ ৪০ বছর ধরে মানবসেবায় নিজের সকল স্বার্থকে জলাঞ্জলি দিয়ে প্রবাসীদের কাছে একজন ‘‘কামাল ভাই’’ হয়ে উঠেছিলেন ।  বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময়ও আক্রান্ত মানুষের সহযোগিতা করেছেন নির্ভয়ে। সেই ভাইরাসে আক্রান্ত হয়েই সম্মুখ সারির যোদ্ধা হিসেবে পৃথিবী থেকে চিরবিদায় নেন গত বছরের ৫ এপ্রিল।’

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মুহাম্মদ শহিদুল্লাহ এর উপস্থাপনায় অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন- কামাল আহমেদের দীর্ঘদিনের সহযোদ্ধা এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট আজিমুর রহমান বুরহান, যুক্তরাষ্ট্রের সর্বাধিক পঠিত পত্রিকা সাপ্তাহিক ঠিকানার চেয়ারম্যান সাবেক এমপি এম এম শাহীন, সিনিয়র সাংবাদিক ও সাপ্তাহিক পরিচয়ের সম্পাদক নাজমুল আহসান,  এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক ও সমাজসেবক মাসুদুল হক ছানু, এবি মিডিয়া গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক ও সমাজকর্মী মোস্তফা কামাল।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- এবি মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও মূল ধারার রাজনীতিবিদ ফখরুল ইসলাম দেলোয়ার,  তরুণ প্রকৌশলী ও  এবি মিডিয়া গ্রুপের পরিচালক মোহাম্মদ রহমান সায়েম, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রহিম হাওলাদার, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল,  জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি আজমল হোসাইন কুনু, বদরুল খান, পেনসিলভ্যানিয়া বিয়ানীবাজার সমিতির সভাপতি মাশুক খান  এবং কামাল আহমেদের পরিবারের পক্ষ থেকে তার ভগ্নিপতি বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট ও রাজনীতিবিদ ফারুক চৌধুরীসহ বিশিষ্ট ব্যক্তিরা।