প্রবাসেও রাজনীতিতে সফল স্বপ্নবাজ জসিম মৃধা



ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি, বার্তা২৪.কম, ইতালি
জসিম মৃধা

জসিম মৃধা

  • Font increase
  • Font Decrease

শরীয়তপুরের নড়িয়ার কৃতি সন্তান মোঃ জসিম মৃধা ইতালিতে এসে ভাগ্যের চাকা ঘুরিয়েছেন এবং হয়েছেন একজন সফল রাজনীতিবিদও।

প্রবাসের মাটিতে এসেও রাজনীতিতে সফল স্বপ্নবাজ মোঃ জসিম মৃধা বর্তমানে ইতালির আনাকোনা মুনিসিপিউ ফালকোনারা মারিত্তিমা এলাকার নির্বাচিত কাউন্সিলর ও ইতালি রেজিয়নি মার্কে আনকোনা বাংলাদেশ আ.লীগের আহ্বায়ক সদস্য। তাছাড়া, শরীয়তপুরের নড়িয়া উপজেলা বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ উপজেলা শাখার আহ্বায়ক সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

রাজনীতির পিচ্ছিল সড়কে সফল হলেও এখনও নিজেকে নেতা মনে করেন না জসিম মৃধা । ভাবেন অতি সাধারণই একজন। পছন্দ করেন বাস্তববাদী চিন্তা করতেই। শুধু কথার কথা নয়, বাস্তব অর্থেই চান জনসেবা করতে। শক্ত লড়াইয়ে থাকতে চান দুর্নীতির বিরুদ্ধে, মাদক নির্মূল ও সন্ত্রাস দমনে অনুসরণ করতে চান শূন্য সহিষ্ণু নীতি (জিরো টলারেন্স)।

প্রবাসে বাংলা কমিউনিটিতে এক পরিচিত নাম জসিম মৃধা। যিনি প্রবাসীদের সকল সুখ দুঃখে পাশে থাকেন। আর তাদের (প্রবাসী বাংলাদেশিদের) ভালোবাসায় জসিম মৃধা দেশটির গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত হয়েছেন। তাই তাদের প্রতি অকৃতিম ভালোবাসা প্রকাশ করেন তিনি এবং বলেন মানুষের সেবা করার লক্ষ্য নিয়েই এগুতে চাই। আমার স্বপ্ন প্রবাসীরা যাতে সব সময় নিরাপদ, সুন্দর, সুখ-স্বাচ্ছন্দ্যময় জীবন যাপন করতে পারে।

মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে মোঃ জসিম মৃধা ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিসহ সকল মুসলমানদের এবং দেশবাসী ও বিশ্বের সকল মুসলমান ভাইদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বলেন, রহমত, বরকত ও মাগফিরাতের মাস রমজান শেষে পবিত্র ঈদুল ফিতর মুসলিম জাতির জন্য আনন্দের। তাই তিনি পবিত্র এই দিনে সবাইকে নিয়ে মিলেমিশে গরীব-দুঃখী মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, পবিত্র এই দিনে সবাই ঐক্যবদ্ধ হয়ে শপথ গ্রহণ করি দেশকে এগিয়ে নেওয়ার এবং অসাম্প্রদায়িক ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ বিনির্মাণের।