ফোবানা থেকে বহিস্কৃত হলেন ড. আহসান ও মাসদু রব



কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নিউইয়র্ক
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একের পর এক সংগঠন বিরোধী কার্যকলাপে লীপ্ত থাকার অভিযোগে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী হিরো এবং সেক্রেটারি মাসদু রব চৌধুরীকে ফোবানা থেকে বহিস্কার করা হয়েছে। ফোবানা নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী হিরোর বিরুদ্ধে আনিত অভিযোগের মধ্যে রয়েছে ১৬ জুন ফোবানার নির্বাহী কমিটির বৈঠকে চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী কর্তৃক সভা মুলতবী ঘোষণা করার পরও সম্পূর্ণ অবৈধ ও অসাংগঠনিকভাবে সভাপতিত্ব করেন এবং তার সভাপতিত্বে নির্বাহী কমিটির কিছু সদস্যের উপস্থিতিতে চেয়ারম্যান কর্তৃক রুলিংকৃত সম্মেলনের তারিখ পরিবর্তন করে সংগঠন ও সম্মেলন বিরোধী অবৈধ সিদ্ধান্ত গ্রহণে সহযোগীতা করেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবার পর সম্পর্ণূ অসাংগঠনিকভাবে চেয়ারম্যানকে পাশ কাটিয়ে ফোবানার সাব কমিটি গঠন। আসন্ন ৩৫তম ফোবানা সম্মেলনকে বাধাগ্রস্ত করার জন্য স্বাগতিক কমিটির বিরুদ্ধে বিভিন্ন ধরনের মিথ্যা প্রপাগান্ডা অব্যাহত রাখেন।

এদিকে এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ রব চৌধুরীর বিরুদ্ধে ফোবানার নির্বাহী কমিটির বৈঠকে চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী কর্তৃক সভা মুলতবী ঘোষণার পরও সম্পূর্ণ অবৈধ ও অসাংগঠনিকভাবে সভা পরিচালনা করাসহ বিভিন্ন অভিযোগ আছে।

এসব অভিযোগের ভিত্তিতে ফোবানার অপারেটিং প্রসিডিউরের আর্টিকেল ১৭ সেকসন ৫ এর জিরো টলারেন্স নীতির আলোকে ভাইস চেয়ারম্যান ড. আহসান চৌধুরী হিরো এবং এক্সিকিউটিভ সেক্রেটারি মাসদু রব চৌধুরীকে আজীবনের জন্য ফোবানা থেকে বহিস্কার করা হয়েছে।