পর্তুগিজ বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইউকের বিজয় দিবস উদযাপন

নাঈম হাসান, লন্ডন, যুক্তরাজ্য থেকে
পর্তুগিজ বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইউকের বিজয় দিবস উদযাপন

পর্তুগিজ বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইউকের বিজয় দিবস উদযাপন

  • Font increase
  • Font Decrease

নানা আয়োজনের মধ্য দিয়ে লন্ডনে মহান বিজয় দিবস উদযাপন করেছে পর্তুগিজ বাংলাদেশি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে।

স্থানীয় সময় ১৬ ডিসেম্বর (সোমবার) সন্ধ্যায় বিজয়ের ৪৮তম বার্ষিকীতে লন্ডনের ওসমানী ট্রাস্ট মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগঠনটির নেতৃবৃন্দ ছাড়াও কমিউনিটির বিভিন্ন শ্রেণীর মানুষ অংশগ্রহণ করেন।

সংগঠনটির সভাপতি ফিরোজ আহমেদের সভাপতিত্বে ও মহসীন ভূঁইয়ার পরিচালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনের টাওয়ার হ্যালমেটস কাউন্সিলের ডেপুটি মেয়র ও কাউন্সিলর সিরাজুল ইসলাম। এছাড়া টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বেশ কয়েকজন বর্তমান ও সাবেক কাউন্সিলর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানে আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে লন্ডনের টাওয়ার হ্যালমেটস কাউন্সিলের ডেপুটি মেয়র ও কাউন্সিলর সিরাজুল ইসলাম বলেন, শহীদদের স্মরণে আয়োজিত এ অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আজকের তরুণদের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মহান ইতিহাস জানা উচিত।

সভাপতির বক্তব্যে ফিরোজ আহমেদ বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি।

এদিকে এ অনুষ্ঠান থেকে বর্তমান সভাপতির পদ থেকে তিনি সবার কাছ থেকে বিদায় নেন। দীর্ঘ পথচলায় সহযোগিতার জন্য সবার প্রতি ধন্যবাদ জানান তিনি।

এরপর পর্তুগিজ বাংলাদেশি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটি ঘোষণা করেন বর্তমান কমিটির সভাপতি ফিরোজ আহমেদ।

নতুন কমিটিতে সভাপতি পদে দেলোয়ার হোসেন আমজাদ, সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসাইন কিরণ, সাধারণ সম্পাদক ফারুক শিকদার ও সাংগঠনিক সম্পাদক পদে মো. সোহান সোহাগের নাম ঘোষণা করা হয় এবং নির্বাচিতদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠান শেষে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন শতাব্দী কর এবং শিপু আহমেদ। অনুষ্ঠানে সোহেল কাজী, মোহাব্বত আলম টিপু, শাহীন কাজী, মামুনুর রাহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পর্তুগাল থেকে যুক্তরাজ্যে আসা বাংলাদেশিদের কল্যাণে কাজ করার সংকল্প নিয়ে ২০১৩ সালে যাত্রা শুরু করে পর্তুগিজ বাংলাদেশি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে। প্রতিষ্ঠা লাভের পর থেকে সংগঠনটি পর্তুগাল থেকে আসা বাংলাদেশিদের ঐক্যবদ্ধ ও সংগঠিত রেখে তাদের কল্যাণে কাজ করে আসছে।

আপনার মতামত লিখুন :