সিঙ্গাপুরে বাংলাদেশিকে মারধরের অপরাধে ভারতীয়র জেল

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

সিঙ্গাপুরে মদ পান করে নেশাগ্রস্থ হয়ে বাংলাদেশি সহকর্মীকে মারধরের অভিযোগে ৬ সপ্তাহের জেল হয়েছে একজন ভারতীয় নির্মাণ শ্রমিকের।

পুলিশের অভিযোগে বলা হয়েছে, ৩৫ বছর ভারতীয় নাগরিক মুথু নাগারাজান অতিরিক্ত মদ্যপান করে বিভ্রমে ছিলেন এবং বাসার সামনে এসে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান। এই সময় তার সহকর্মী বাংলাদেশি নাগরিক পাশেই মোবাইলে সিনেমা দেখায় ব্যস্ত ছিলেন এবং তাকে টেনে উঠাননি। এতেই ক্ষিপ্ত হয়ে যান মদ্যপ শ্রমিক এবং সহকর্মীকে ঘুষি মারতে থাকেন এবং পাশের ড্রেনে ফেলে দেন। এতে আঙ্গুল এবং মাথায় আঘাত পান ওই বাংলাদেশি শ্রমিক।

ধারাবাহিক আঘাত করে সহকর্মীকে আহত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় মুথু নাগারাজানকে ৬ সপ্তাহের কারাদণ্ড দিয়েছেন আদালত।

ডেপুটি পাবলিক প্রসিকিউটর তান শিয়াও তিয়েন জানিয়েছেন, ৯ টাগোর লেনে এই দুই ব্যক্তিই নির্মাণ শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। গত বছরের ২৮ এপ্রিল রাতে মদ্যপ অবস্থায় মুথু যখন ফিরেন, তখন ৩২ বছর বয়সী বাংলাদেশি শ্রমিক মোবাইলে সিনেমা দেখায় ব্যস্ত ছিলেন। মুথু তার পাশে বসতে চান। কিন্তু নেশাগ্রস্থ থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান তিনি। সিনেমা দেখায় ব্যস্ত থাকায় বাংলাদেশি শ্রমিক সেটি খেয়াল করেননি।

তবে সাহায্য পাননি বলে ক্ষেপে গিয়ে মুথু উপর্যুপরি ঘুষি দিতে থাকেন আহত ব্যক্তির বুকে। তিনি ড্রেনের পাশে একটি সিমেন্টের বেঞ্চে বসা ছিলেন। আঘাত পেয়ে তিনি পাশের ড্রেনে পড়ে যান এবং পায়ে ও মাথায় আঘাত পান। মুথু তাকে ড্রেন থেকেও তুলে ওঠাননি।

আহত ব্যক্তিকে ড্রেন থেকে ৫ মিনিট পর পথচারীরা টেনে ওঠান। বাংলাদেশি শ্রমিক পরবর্তীতে হাসপাতালে যান এবং পুলিশের কাছে অভিযোগ করেন। তিনি মেরুদণ্ডের ব্যথায় ভুগছেন এবং তার কাঁধেও ব্যথা পান। তাকে ১৪ দিনের চিকিৎসা ছুটি দেয় কোম্পানি।

বিচারক সবকিছু বিবেচনা করেই এই রায় দিয়েছেন। কেননা, অপরাধী নিজেও মাতাল অবস্থায় ছিলেন। এবং আদালতকে তিনি বলেছেন, এই ধরনের অপরাধ প্রথম এবং শেষবারের মতোই করেছেন তিনি। মুথু আরও আর্জি জানিয়েছেন, ভারতে তার স্ত্রী এবং দুই সন্তান রয়েছে। ফলে দীর্ঘতম শাস্তি দিলে তিনি এবং তার পরিবার বিপাকে পড়বেন।

আদালত এইসব বিবেচনা করে ৬ সপ্তাহের জেল দিয়েছেন মুথুকে। তবে এই অপরাধের সর্বোচ্চ শাস্তি রয়েছে ৪ বছরের কারাদণ্ড বা ১০ হাজার সিঙ্গাপুর ডলার জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিতের রায়।

আপনার মতামত লিখুন :