করোনায় ইতালিতে একদিনে সুস্থ হয়েছেন আরও ১৪৮০

ইতালি করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়িতে ফেরার সংখ্যা দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ৪৮০ জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এখন পর্যন্ত ইতালিতে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৭৫৮ জন।

শুক্রবার (৩ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৭৬৬ জন ও নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৮৫ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১৪ হাজার ৬৮৪ জন এবং আক্রান্ত হয়েছে ১ লাখ ১৯ হাজার ৮২৭ জন।

এদিকে, করোনায় ইতালিতে আক্রান্ত হয়ে তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। দেশটিতে কতজন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন তার সঠিক তথ্য এখনো জানা যায়নি। গত কয়েকদিনে ৩ বাংলাদেশির মৃত্যুতে ইতালিতে বাংলা কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

শুক্রবার ইতালিতে জরুরি অবস্থা জারির শেষ দিন হলেও ফের ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়।

ইতালিকে বাঁচাতে দেশটির সরকার সর্বোচ্চ চেষ্টা করছেন। দেশটির প্রায় ৬ কোটি নাগরিকদের সব ধরনের সুযোগ সুবিধা ও খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।

ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহ্বানে সাড়া দিয়ে দেশের এই দুর্দিনে ৭ হাজার ২২০ জন অবসরপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও অ্যাম্বুলেন্স কর্মী স্বাস্থ্যসেবা দিতে করোনা আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।

আপনার মতামত লিখুন :