স্পেনে কর্মহীন প্রবাসীদের পাশে ভালিয়েন্তে বাংলা

কবির আল মাহমুদ, স্পেন থেকে
প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা

প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা

  • Font increase
  • Font Decrease

স্পেনে বসবাসরত প্রায় এক হাজার প্রবাসী বাংলাদেশিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা।

বিভিন্ন সামাজিক সংগঠনের সহযোগিতায় অভিবাসী বাংলাদেশিদের জন্য তৃতীয় দফায় ‘রমজান ফুড ব্যাগ’ বিতরণ শুরু করেছে সংগঠনটি।

করোনাকালে সাময়িকভাবে যারা কর্মহীন হয়ে পড়েছেন বিশেষত কাগজপত্রবিহীন অবৈধভাবে স্পেনে অবস্থান করছেন তাদের সহযোগিতার জন্য মানবাধিকার সংগঠনটি একটি প্রকল্প শুরু করেছে।

এই প্রকল্পের আওতায় যারা কর্মহীন বা খাদ্য–সংকটে রয়েছেন, তাদের জন্য প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করা হচ্ছে। তাছাড়া যেকোন দুর্দশাগ্রস্ত প্রবাসী বাংলাদেশিদের জন্য ও প্রকল্পটি কাজ করে যাচ্ছে।

এর অংশ হিসেবে অসহায় প্রবাসীদের চিহ্নিত করে চাল, ডাল, মাছ, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাবার সরবরাহ করছে ভালিয়েন্তে বাংলা।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্পেনে ১৩ মার্চ থেকে রাষ্ট্রীয় জরুরি অবস্থা চলছে। এ অবস্থায় প্রবাসী বাংলাদেশিদের অনেকেই আর্থিক সংকটে পড়েছেন।

স্থানীয় কমিউনিটির নেতাদের সহযোগিতায় মানবাধিকার সংগঠন ভালিয়ান্তে বাংলার সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশি সামাজিক সংগঠনগুলোর পক্ষ থেকে এখন পর্যন্ত প্রায় দুই হাজার প্রবাসী বাংলাদেশিকে সহায়তা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৭ মে) প্রায় তিনশ’ আভিবাসী বাংলাদেশিদের মধ্যে রমজান উপলক্ষে ফুড ব্যাগ বিতরণ করা হয়।

ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহীর সার্বিক তত্ত্বাবধানে ও সাধারণ সম্পাদক রমিজ উদ্দিনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন স্পেনের মূল ধারার রাজনৈতিক দল মাস পাইসের নেতা এবং মাদ্রিদ সিটি কর্পোরেশনের কাউন্সিলর রিতা মায়েস্ত্রে ফার্নান্দেস, কাউন্সিলর খর্খে গার্সিয়া কাস্তানিও, মাস মাদ্রিদ পরিচালক এরিখ জনসন, রেড সলিদারীদাদের নিনেস, রেড ইন্টার লাভাপিয়েসের পেপা তররেস, মাইতি, পিলার প্রমুখ।

প্রবাসী কমিউনিটি ব্যক্তিবর্গের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, সাবেক সহ-সভাপতি জাকির হোসেন, বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হাজী আব্দুল খালিক, অর্থ সম্পাদক হারুনুর রশিদ, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের অর্থ সম্পাদক আবুল হাসেন মেম্বার, ভালিয়েন্তে বাংলার সদস্যদের মধ্যে জুলহাস, আল-আমীন, শাহ আলম, মকবুল হক, ফয়সাল প্রমুখ।

আপনার মতামত লিখুন :