অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অনলাইন সভা অনুষ্ঠিত

কবির আল মাহমুদ, স্পেন থেকে
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইউরোপে বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব (আয়েবাপিসি) এর কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা ১০ মে রবিবার রাতে অনলাইনে মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় সভায় ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি লন্ডনের মাহাবুব সুয়েদ, সহ সভাপতি বেলজিয়ামের ফারুক আহমদ মোল্লা, সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, সহ সভাপতি নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইটালির আসলামুজ্জামান, কার্যনির্বাহী পরিষদের সদস্য ও মিলান সমন্বয়ক নাজমুল হোসাইন, জার্মানির ফাতেমা রহমান রুমা, ইটালির সাইফুল ইসলাম মুন্সী, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, গ্রিসের মো. আলামীন, হাঙ্গেরির জেরিন ফাতেমা প্রমুখ।

অনলাইন এই সভার সমন্বয়ক ছিলেন সংগঠনের প্রচার সম্পাদক মো. রাসেল আহমদ।
সভায় করোনা ভাইরাসের কারণে বৈশ্বিক পরিস্থিতি নিয়ে স্বস্ব দেশের সার্বিক পরিস্তিতি নিয়ে কথা বলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যরা।

সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ বলেন, ‘অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙ্গালী সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত সকল প্রবাসী বাঙালিদের অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।’

আলোচনা সভায় আগামী ১২ জুন পর্তুগালের লিসবনে অনুষ্ঠিতব্য চতুর্থ কার্যনির্বাহী পরিষদের সভা ও ত্রি-বার্ষিক কউন্সিল করোনাভাইরাসের কারণে বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে বাতিল করা হয়। পরবর্তীতে পরিস্তিতি স্বাভাবিক হলে নতুন নতুন তারিখ ঘোষণা করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বর্তমান পরিস্থিতিতে ক্লাব-সংশ্লিষ্টদের সাময়িক অসুবিধার জন্য সংগঠনের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়। এছাড়াও সংগঠনের রেজিস্ট্রিশন ও ওয়েব সাইট তৈরির অগ্রগতি নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।

আপনার মতামত লিখুন :