নারীদের সমন্বয়ে হোয়াইট হাউসের যোগাযোগ দল ঘোষণা



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস রোববার (২৯ নভেম্বর) হোয়াইট হাউসের সিনিয়র যোগাযোগ দল ঘোষণা করেছেন।

বাইডেন এক বিবৃতিতে বলেছেন, পুরোপুরি নারীদের সমন্বয়ে হোয়াইট হাউসের প্রথম সিনিয়র যোগাযোগ দলটি ঘোষণা করতে পেরে আমি গর্বিত। এই দক্ষ, অভিজ্ঞ যোগাযোগকারীরা তাদের কাজের বিভিন্ন দৃষ্টিভঙ্গি এবং এই দেশকে আরও উন্নত করার জন্য একটি যৌথ প্রতিশ্রুতি নিয়ে এসেছেন।

প্রেসিডেন্ট বারাক ওবামার হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক ছিলেন জেন সাসাকি, তিনি হোয়াইট হাউসের প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। বাইডেনের নির্বাচনী প্রচারের সময় ক্যাম্পেইন ম্যানেজার এবং যোগাযোগ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করা কেটি বেডিং ফিল্ড হবেন হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক।

প্রচারণায় কোয়ালিশনের যোগাযোগ পরিচালক হিসেবে দায়িত্ব পালনকারী পিলি টোবার হোয়াইট হাউসের ডেপুটি যোগাযোগ পরিচালকের দায়িত্ব পালন করবেন। বাইডেনের প্রচারের সিনিয়র উপদেষ্টা করিন জিন-পিয়েরে, যিনি পরে হ্যারিসের চিফ অফ স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, তিনি প্রধান উপ-প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

নির্বাচনী প্রচারে বাইডেনের সিনিয়র উপদেষ্টা সাইমন স্যান্ডার্স ভাইস প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা এবং প্রধান মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন। নির্বাচনী প্রচারে সিনিয়র উপদেষ্টা অ্যাশলে এটিন ভাইস প্রেসিডেন্টের যোগাযোগ পরিচালক হিসেবে কাজ করবেন। এলিজাবেথ আলেকজান্ডার জিল বাইডেনের যোগাযোগ পরিচালক হিসেবে কাজ করবেন।

এই সাত জন নারী, যাদের মধ্যে বেশ কয়েক বর্ণের নারী রয়েছে। এরা প্রশাসনের বেশ কয়েকটি দৃশ্যমান ভূমিকা পালন করবেন। দেশের প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসেবে ইতিহাস তৈরি করবেন হ্যারিস। সদ্য ঘোষিত দলটিকে অভিজ্ঞ, প্রতিভাবান এবং বাধা-বিভাজন হিসেবে বর্ণনা করেছেন বাইডেন।

করোনা মহামারি থেকে শুরু করে অর্থনৈতিক সংকট, জলবায়ু সংকট এবং জাতিগত অবিচারের জন্য দীর্ঘমেয়াদি গণ্য হওয়া- আমাদের দেশ অভূতপূর্ব চ্যালেঞ্জের মুখোমুখি। তাই এই অভিজ্ঞ, প্রতিভাবান দলটি আমাদের সহায়তা করবে। তারা আমাদের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন যা আমাদের জাতির সবচেয়ে সেরা প্রতিফলিত করে, হ্যারিস এক বিবৃতিতে বলেছেন।

ওবামা প্রশাসনের সময় পাকাসি স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্রও ছিলেন এবং এর আগে তিনি হোয়াইট হাউসের উপ-পরিচালক এবং উপ-হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।