বিজেপিতে যোগ দিলেন মিঠুন চক্রবর্তী



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
বিজেপিতে যোগ দিলেন মিঠুন চক্রবর্তী

বিজেপিতে যোগ দিলেন মিঠুন চক্রবর্তী

  • Font increase
  • Font Decrease

সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিলেন জনপ্রিয় বাঙালি অভিনেতা মিঠুন চক্রবর্তী।

রোববার (০৭ মার্চ) দুপুরে এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। বিজেপির রাজ্য তত্ত্বাবধায়ক কৈলাস বিজয়বর্গিয়া খবরটি নিশ্চিত করেছেন বলে জানানো হয়েছে।

কলকাতার ঐতিহাসিক ব্রিগেড ময়দানে আজ রোববার বিজেপির সমাবেশ হচ্ছে। এই সমাবেশে যোগ দিয়ে রাজ্য বিধানসভা নির্বাচনে বিজেপির প্রচারাভিযান শুরু করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির সমাবেশ শুরুর আগেই বিজেপিতে যোগ দেন মিঠুন।

২৭ মার্চ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন শুরু হবে। আট দফার এই নির্বাচন শেষ হবে আগামী ২৯ এপ্রিল। ফলাফল ঘোষিত হবে আগামী ২ মে।

মিঠুনের মতো সুপারস্টারের কারিশমা ও বাঙালিয়ানাকে কাজে লাগিয়ে একুশের নির্বাচনে বিজেপি অনেকটাই অক্সিজেন পাবে বলে ধারণা পর্যবেক্ষক মহলের একাংশের।

অন্যদিকে, বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়েও চর্চার অন্ত নেই। অমিত শাহ স্বয়ং ইঙ্গিত দিয়েছিলেন, বাংলার ভূমিপূত্রকেই মুখ্যমন্ত্রী করা হবে। মিঠুনের যোগদানের পর অমিত শাহের সেই মন্তব্য নয়া মাত্রা যোগ হলো বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

এদিকে দলে যোগ দিয়েই মিঠুন জানালেন তার বক্তব্য। আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে ময়দানে নামছেন তিনি, তা স্পষ্ট করে দেয় তার বক্তব্য। তৃণমূল বনাম বিজেপির লড়াইয়ে তারকার উপস্থিতি শুরু থেকেই চোখে পড়েছে। তবে মিঠুনের গেরুয়া শিবিরে যোগদান নিঃসন্দেহে এই টক্করে বিজেপির পাল্লা কিছুটা ভারী হলো।

ব্রিগেডে হাজির বললেন- ‘আমার নাম মিঠুন চক্রবর্তী, আমি যা বলি তা করে দেখাই’।

মিঠুন বলেন, আজকের দিনটা আমার কাছে স্বপ্নের মতো। এদিন স্মৃতিমেদুর মহাগুরু ছেলেবেলার কথা স্মরণ করে ফিরে যান, জোড়াবাগানে কাটানো দিনগুলোতে। এদিন হিন্দি-বাংলা মেশানো বক্তব্যে তিনি বলেন, অন্ধ গলি থেকে দেশের সবচেয়ে বড় গণতন্ত্রের প্রিয় প্রধানমন্ত্রীর পাশে এক পৌঁছে যাওয়াটা সত্যি স্বপ্নের মতো।

এদিন নিজেকে গর্বিত বাঙালি বলে উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলায় থাকা সব মানুষই বাঙালি। যাঁরা এখানে বড়ো হয়েছে তাঁদের এখানকার সব জিনিসে অধিকার আছে। আর সেই অধিকার কেউ ছিনিয়ে নিতে চাইলে আমাদের মতো কিছু মানুষ রুখে দাঁড়াবে’।

ব্রিগেড সমাবেশের আগে শনিবার (০৬ মার্চ) রাতে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়ের সঙ্গে মিঠুনের সাক্ষাৎ জল্পনা উস্কে দেয়। কার্যত ধোঁয়াশা রেখে টুইট করেন কৈলাস।