রমজানের আগেই ভোগ্যপণ্যের দাম কমাল কাতার



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পবিত্র রমজান উপলক্ষে মধ্যপ্রাচ্যের দেশ কাতার ভোগ্যপণ্যের দাম কমিয়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী মধ্যপ্রাচ্যের সম্পদশালী এই দেশটি অন্তত সাড়ে ছয়শ’ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম কমিয়েছে।

মঙ্গলবার (০৬ এপ্রিল) দেশটির বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় পণ্যের মূল্যছাড়ের তালিকা প্রকাশ করেছে। খুচরা বিক্রয় কেন্দ্রের সহযোগিতায় প্রকাশিত এই তালিকাটি গতকাল থেকেই কার্যকর হয়েছে এবং পবিত্র রমজান মাসের শেষ অবধি পর্যন্ত কার্যকর থাকবে।

পবিত্র মাসে দেশটির নাগরিকদের কম দামে ভোক্তা সামগ্রীর প্রয়োজনীয়তার সুবিধার্থে গত নয় বছর ধরেই মূল্যছাড়ের এই কার্যক্রম পরিচালনা করছে কাতার। সরকারের এই উদ্যোগ বাস্তবায়নে হাত বাড়িয়ে দিয়েছে সেখানকার বড় বড় সব শপিংমল ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো।

এই বছরের তালিকায় রমজানের সময় প্রয়োজনীয় ভোক্তা পণ্য যেমন ময়দা, চিনি, চাল, ম্যাকারনি, ভাত, তেল, দুধ, মুরগি ​​এবং অন্যান্য খাদ্য এবং খাদ্যহীন আইটেম অন্তর্ভুক্ত রয়েছে, যা এই পবিত্র মাসে ব্যবহারের পরিমাণ বেড়ে যায়।

ছাড় প্রাপ্ত ভোক্তা সামগ্রীর তালিকাটি দেশের সমস্ত বড় খুচরা বিক্রয় কেন্দ্রে প্রচারিত হয়েছে। এবং এমওসিআই ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে।

শুধু মূল্যছাড় দেয়াই নয়, এটি ঠিকভাবে কার্যকর হওয়া এবং পণ্যের গুণগত মান নিশ্চিতে পুরোটা সময় কঠোর নজরদারি চালাবে কাতারের ভোক্তা সুরক্ষা বিভাগ।