আফগানিস্তানে তালেবানের হামলায় ৭ সেনা নিহত



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আফগানিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে সেনা ফাঁড়িতে তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর অন্তত ৭ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

সোমবার (০৩ মে) স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। চলতি বছরের ১ মে'র মধ্যে দেশটি থেকে বিদেশি সেনা প্রত্যাহারের প্রক্রিয়া শেষ হয়ে যাওয়ার ঘোষণার পর থেকেই সাম্প্রতিক সময়ে হামলার ঘটনা বেড়ে গেছে।

এক ভিডিও বার্তায় ফারাহ প্রদেশের গভর্নর তাজ মোহাম্মদ জাহিদ বলেন, তালেবান একটি সেনা ফাঁড়িতে হামলা চালিয়েছে। তারা কাছাকাছি একটি বাড়ি থেকে ৪শ মিটার গভীর সুরঙ্গ খুড়েছে। তালেবানের সদস্যরা এক সেনাকে ধরে নিয়ে গেছে বলেও উল্লেখ করেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় দুই কর্মকর্তা বলেন, এলিট কমান্ডো ফোর্সসহ কয়েক ডজন সেনা নিহত হয়েছে। প্রাদেশিক কাউন্সিল সদস্য খায়ের মোহাম্মদ নূরজাই বলেছেন, হামলায় প্রায় ৩০ জন নিহত হয়েছে এবং ওই সেনা ঘাঁটি এখন তালেবানদের দখলে চলে গেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার প্রদেশের রাজধানীতে একটি বিস্ফোরণে পাঁচ শিশুসহ ২১ জন আহত হয়েছে। ফারাহের জনস্বাস্থ্য পরিচালক আবদুল জাবর শায়িক জানিয়েছেন, আহতদের মধ্যে তিনজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।