গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের দফায় দফায় বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে কয়েকটি শিশুও রয়েছে। ফিলিস্তিনি সংগঠন হামাস গাজা থেকে ইসরায়েলের দিকে রকেট ছুড়ে মারলে পাল্টা জবাবে বিমান হামলা চালায় দেশটি।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি জানায়, গাজায় উত্তরাঞ্চলে ইসরায়েলের একাধিক বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০ জনের দাঁড়িয়েছে। তাদের মধ্যে কয়েকটি শিশুও রয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জনাথন কনরিকাস বলেন, তাদের হামলায় অন্তত তিন হামাস যোদ্ধা নিহত হয়েছেন। হামাসের পক্ষ থেকে বলা হয়েছে, এই হামলায় তাদের সশস্ত্র শাখা দ্য ইজজেদাইন আল-কাশেম ব্রিগেডের একজন কমান্ডার মোহাম্মদ আবদুল্লাহ ফায়াদ প্রাণ হারিয়েছেন।

যুক্তরাষ্ট্রে পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বলেন, হামাসের উচিত দ্রুত রকেট হামলা বন্ধ করা। তিনি উভয় পক্ষকে সংঘাত থেকে সড়ে আসা প্রয়োজন বলেও মন্তব্য করেন।

মূলত পূর্ব জেরুজালেমে আল-আকসা মসজিদকে ঘিরে উত্তপ্ত পরিস্থিতিকে ঘিরে এ ঘটনা ঘটল। গত শুক্রবার থেকে আল আকসা প্রাঙ্গণে দফায় দফায় ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ চলছে। বিবিসি জানায়, আল আকসা প্রাঙ্গণে গত কয়েক দিনে ইসরায়েলি পুলিশের সঙ্গে সংঘর্ষে ৩০০ বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।