অন্ধ্র প্রদেশে অক্সিজেনের অভাবে ১১ রোগীর মৃত্যু



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনায় দিনদিনই নাজুক হচ্ছে ভারতের পরিস্থিতি। এর মধ্যে আবারও দেশটির অন্ধ্র প্রদেশের একটি সরকারি হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে অন্তত ১১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তারা সবাই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন বলে জানা গেছে।

সোমবার (১০ মে) স্থানীয় সময় সন্ধ্যায় রাজ্যটির চিত্তুর জেলার তিরুপাতি শহরের শ্রীভেঙ্কটেশ্বর রুইয়া সরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালটিতে ২৫ থেকে ৪৫ মিনিটের মতো অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। তবে, চিত্তুর জেলা কালেক্টর এম হরি নারায়ণ জানান, অক্সিজেন সিলিন্ডার আবারও পূর্ণ করতে মাত্র পাঁচ মিনিট সময় লেগেছিল। আর তাতেই চাপ কমে যায়।

তিনি বলেন, পাঁচ মিনিটের মধ্যে অক্সিজেন সরবরাহ ঠিক করা হয়েছে। এখন সবকিছু স্বাভাবিক আছে। আমরা অতিরিক্ত সিলিন্ডার মজুত করেছি। আর ভয় পাওয়ার কোনো কারণ নেই। চিকিৎসা কর্মীরা দ্রুত ব্যবস্থা নেওয়ায় বড় ধরনের বিপর্যয় এড়ানো গেছে।

তামিলনাড়ুর শ্রীপেরুমবুদুর থেকে অক্সিজেন ট্যাংকার পৌঁছাতে দেরি হওয়ার কারণে এই সংকট তৈরি হয়েছিল বলে জানান তিনি।

উল্লেখ্য, করোনায় দিশেহারা ভারত। এই পরিস্থিতিতে দেশে অক্সিজেনের আকাল পড়েছে। এর আগেও অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। কয়েকদিন আগে অক্সিজেনের অভাবে দিল্লির বাত্রা হাসপাতালে মৃত্যু হয় আটজনের। যাঁদের মধ্যে একজন চিকিৎসকও ছিলেন।