পশ্চিমবঙ্গে ১৫ দিনের কড়া বিধিনিষেধ, বন্ধ অফিস-মেট্রো-বাস



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে পশ্চিমবঙ্গে ১৫ দিনের জন্য কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে। যা কার্যত লকডাউনের পর্যায়ে পড়ে। নতুন এ বিধি নিষেধ চলবে রোববার (১৬মে) থেকে আগামী ৩০ মে পর্যন্ত।

জরুরি পরিষেবার ছাড়া, সমস্ত সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখার কথা ঘোষণা করেছে নবান্ন। লোকাল ট্রেন আগেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ বার বাস, মেট্রো এবং ফেরি সেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ট্যাক্সি এবং অটোও চলাচল করবে না। আগের মতোই বন্ধ থাকবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান।

নবান্নের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, ব্যক্তিগত গাড়ি চলাচল বন্ধ থাকবে। রাজ্যের বাজারগুলো খোলা থাকবে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে পাল্লা দিয়ে পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা সংক্রমণ। প্রতিদিনই নতুন রেকর্ড স্পর্শ এ ভাইরাস। এই পরিস্থিতি মোকাবিলায় শেষ পর্যন্ত কড়া পদক্ষেপের পথে হাঁটল মমতার সরকার।

প্রসঙ্গত, শনিবারের সর্বশেষ তথ্য অনুসারে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৩৬ জন। এতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৯৯৩ জনে। করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৮৪৬ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৪ হাজার ৮০২ জন।