ইসরাইলের হামলায় ফিলিস্তিনি কিশোর নিহত



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অধিকৃত পশ্চিমতীরে অবৈধ ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করায় ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করেছে ইসরাইলি বাহিনী। এতে ১০ জন ফিলিস্তিনি গুলিবিদ্ধ হন। হামলায় এক কিশোর নিহত হয়।

শুক্রবার (১১ জুন) ইহুদি দখলদারদের আগ্রাসন ও অবৈধ বসতি নির্মাণের বিরুদ্ধে শুক্রবার পশ্চিমতীরের নাবলুস, কালকিলিয়া ও রামাল্লাহ শহরে বিক্ষোভ মিছিল বের করেন ফিলিস্তিনিরা। এই মিছিলে নৃশংস হামলা চালায় ইসরাইল বাহিনী।খবর আনাদোলুর।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, মিছিলে ফিলিস্তিনিদের ওপর বিনা উসকানিকে গুলিবর্ষণ, টিয়ার গ্যাস ও লাঠিচার্জ করে ইসরাইলি বাহিনী। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গুরুতর আহত ৬ ফিলিস্তিনিকে নাবলুসের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অধিকৃত পূর্ব জেরুজালেম ও পশ্চিমতীরে মোট ১৬৪টি অবৈধ ইহুদি বসতি এবং ১১৬টি ইসরাইল চেকপোস্ট আছে। এসব চেকপোস্টে প্রতিনিয়তই ফিলিস্তিনিদের হেনস্থা করা হচ্ছে। আন্তর্জাতিক নীতি অগ্রাহ্য করে ফিলিস্তিনিদের ভূমি দখল করে ইহুদি বসতিতে সাড়ে ৬ লাখ ইসরাইলি সেখানে বসবাস করছেন। এ ঘটনায় প্রতিবাদ করলেই নির্বিচারে নির্যাতন করে ইসরাইল বাহিনী।