মালয়েশিয়ায় দুর্ঘটনায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যু



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
মালয়েশিয়ায় দুর্ঘটনায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ায় দুর্ঘটনায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

  • Font increase
  • Font Decrease

মালয়েশিয়ায় ডাস মহাসড়কের নির্মাণাধীন এলাকায় দুর্ঘটনায় আহত দুই বাংলাদেশি শ্রমিকের একজনের মৃত্যু হয়েছে। রোববার (২০ জুন) ভারী নির্মাণ সামগ্রী পড়ে দুই শ্রমিক আহত হয়। এঘটনায় দেশটিতে নিরাপদ নির্মাণ শিল্পের বিষয়টি নিয়ে প্রশ্ন তুলছেন মানবাধিকার কর্মীরা।

পেতালিং জায়া জেলা পুলিশের এসিসটেন্ট কমিশনার মোহাম্মদ ফখরুদ্দিন আব্দুল হামিদ বলেন, গত রোববার বিকাল ৪টায় ওই শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া যায়।

তিনি বলেন, নির্মাণ শ্রমিককে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য সুংগাই বুলোহ হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকেল ৪টার দিকে তাকে মৃত ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ।

তিনি আরও বলেন, অটোপসি রিপোর্টে দেখা যায় আহত ব্যক্তি বিভিন্ন ধরনের মানসিক চাপে ভুগছিলেন ও তার শরীরের বিভিন্ন অঙ্গ বিকল হয়ে গিয়েছিল এবং হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে যায়।

রোববার দামানসারা শাহ আলমে ইলাভেটের হাইওয়ে নির্মাণ প্রকল্পে এই দুর্ঘটনা ঘটে। দামানসারা শাহ আলম এসডিএন বিএইচডি এই প্রকল্পটি দেখভাল করছে। কংক্রিটের স্ল্যাবের নিচে পড়ে ২০ ও ৪০ বছর বয়সী দুই বাংলাদেশি শ্রমিক আহত হন।

ফখরুদ্দিন বলেন, এখনো দুর্ঘটনা কবলিত স্থানটি পরিষ্কারের কাজ চলছে। ভারি বৃষ্টির জন্য এবং দুর্ঘটনার কারণে এই জায়গায় কাজ করা বন্ধ ছিল।