মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসির দিল্লির বাড়িতে হামলা



আবুল খায়ের মোহাম্মদ, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
দিল্লিতে ওয়াইসির বাড়িতে হামলা।

দিল্লিতে ওয়াইসির বাড়িতে হামলা।

  • Font increase
  • Font Decrease

দক্ষিণ ভারতের হায়দরাবাদের সাংসদ, মজলিশে ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসির দিল্লির বাসভবনে হামলা হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে বলে 'ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা' জানায়।

কলকাতা থেকে যুবনেতা সাবির গাফফার বার্তা২৪.কমকে জানান, 'সাংসদ ও সর্বভারতীয় মজলিশে ই ইত্তেহাদুল মুসলেমিনের জাতীয় সভাপতি ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসির বাড়িতে চরমপন্থীদের হামলার তীব্র নিন্দা জানাই। তিনি বলেন, দিল্লির অশোকা রোডে তাঁর বাড়িতে ভেঙে দেওয়া হয়েছে জানালার কাঁচ এবং প্রবেশদ্বারের একাংশ।'

'ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা' জানায়, এই ঘটনায় তড়িঘড়ি ব্যবস্থা নিয়েছে দিল্লি পুলিশ। অভিযুক্ত সন্দেহে ধর্মীয় উগ্র-চরমপন্থী ৫ সদস্যকে ঘটনাস্থল থেকেই গ্রেফতার করেছে পুলিশ। এরা দিল্লির মান্ডোলির বাসিন্দা। এই খবর নিশ্চিত করেন দিল্লি পুলিশের ডিসিপি (নিউ দিল্লি) দিলীপ যাদব।

পুলিশি জেরায় অভিযুক্তরা স্বীকার করেছেন, ‘সাংসদের বাংলোর সামনে তারা বিক্ষোভ দেখাচ্ছিল। তখনই চলেছে এই ভাঙচুর।‘

ওয়েসির বাড়িতে যখন ভাঙচুর চলে, তখন পিসিআরে অভিযোগ পায় দিল্লি পুলিশ। তারপরেই গুরুত্ব বুঝে ঘটনাস্থলে পৌঁছে তারা। জানা গিয়েছে, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করা হয়। যদিও ততক্ষণে জানলার কাঁচ ভেঙে  প্রবেশদ্বারের একটা অংশ বিকৃত করে দিয়েছেন অভিযুক্তরা।

বিজেপি শাসিত উত্তর প্রদেশের নির্বাচনের প্রাক্কালে ওয়াইসি যখন দলিত, সংখ্যালঘু দলগুলেকে সরকারের বিরুদ্ধে একজোট করছিলেন, তখনই তাঁর বাড়িতে হামলার ঘটনাটি ঘটেছে।