লেবাননে হিজবুল্লাহ সমর্থকদের বিক্ষোভে গুলি, নিহত ৬



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
হিজবুল্লাহ সমর্থকদের বিক্ষোভে গুলি। ছবি: সংগৃহীত

হিজবুল্লাহ সমর্থকদের বিক্ষোভে গুলি। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লেবাননের বৈরুতে হিজবুল্লাহ সমর্থকদের বিক্ষোভে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপেক্ষ ৩০ জন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে হিজবুল্লাহ ও আমাল মুভমেন্টের ডাকা বিক্ষোভে এ ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।

কাতারভিত্তিক সংবাদমাদ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, দেশটির বিচারপতি তারেক বিতারকে বৈরুত বন্দর বিস্ফোরণের তদন্ত থেকে সরিয়ে দেওয়ার দাবিতে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। হিজবুল্লাহর শত শত সমর্থক কালো পোশাক পরে জাস্টিস প্যালেসের বাইরে জড়ো হয়। ওই সময় কে বা কারা এলোপাতাড়ি গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে।

barta24

লেবানিজ রেডক্রস সূত্রের দাবি, বিক্ষোভ চলাকালে নিকটবর্তী তৈয়্যুন পাড়া থেকে গুলির শব্দ শোনা যায়। তবে কারা গুলি চালিয়েছে তা এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি।

লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী বাসাম মৌলভী বলেছেন, কয়েকজন বন্দুকধারী বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালানোর পর সংঘর্ষ শুরু হয়। হামলাকারীদের গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর। একইসঙ্গে দেশে শান্তি ও শৃঙ্খলা বজার রাখার আহ্বান জানান তিনি।

barta24

গত বছরের ৪ আগস্ট দুই দফায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে লেবাননের রাজধানী বৈরুত। এ ঘটনায় দুই শতাধিক মানুষ নিহত হন। ভয়াবহ এ বিস্ফোরণে তদন্তে পক্ষপাতিত্ব করা হচ্ছে বলে বিচারক তারেক বিতারের বিরুদ্ধে অভিযোগ হিজবুল্লাহ সমর্থকদের।