সোমবার ইমরান ও মঙ্গলবার মোদির সঙ্গে ট্রাম্পের বৈঠক

Shadrul Abedin
ইমরান খান, ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদি, ছবি: সংগৃহীত

ইমরান খান, ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চলতি সপ্তাহের সোমবার (২৩ সেপ্টেম্বর) নিউইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার একদিন পর মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে এমনটাই জানিয়েছেন আমেরিকার এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

তিনি বলেন, ‘নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশন চলাকালীন ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীদের সঙ্গে বৈঠকগুলো অনুষ্ঠিত হবে। মোদী-ট্রাম্পের বৈঠকে আগামী কয়েক বছরের মধ্যে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও উন্নত হবে বলে আশা করা হচ্ছে।’

এদিকে, হিউস্টনে ‘হাওডি মোদি’ ইভেন্টে ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে অংশ নিবেন ট্রাম্প। সেদিনই ট্রাম্প প্র্যাট শিল্প পরিদর্শনের উদ্দেশ্যে ওহিওতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে যোগ দিবেন। এবং অস্ট্রেলিয়ার সঙ্গে মার্কিন অর্থনৈতিক সম্পর্ক উদযাপন করবে। রোববার (২২ সেপ্টেম্বর) রাতে মার্কিন প্রেসিডেন্ট নিউইয়র্ক পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আমেরিকার এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, সোমবার জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশন শেষে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকের পর ট্রাম্প পোল্যান্ডের রাষ্ট্রপতি আন্দ্রেজ সেবাস্তিয়ান দুদা, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাকিন্ডা আরডেন, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি হসিয়েন লুং, মিশরের রাষ্ট্রপতি আল সিসি এবং দক্ষিণের প্রেসিডেন্ট মুন জা-ইন’র সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর