কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান সংঘর্ষ, নিহত ৬-১০ পাক সেনা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
কাশ্মীর সীমান্ত, ছবি: সংগৃহীত

কাশ্মীর সীমান্ত, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পাক অধিকৃত কাশ্মীরে রোববার (২০ অক্টোবর) ভারতীয় সেনাবাহিনীর হামলা তিনটি জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে এবং ৬ থেকে ১০ জন পাকিস্তানী সেনা নিহত হয়েছেন। এমনটাই দাবি করেছেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত।

তিনি জানান, কুপওয়ারা জেলার তাংধার সেক্টরে ভারতের সেনাবাহিনীকে লক্ষ্য করে পাকিস্তানের সেনারা গুলিবর্ষণ করে। এর পাল্টা  জবাবে এ হামলা চালায় ভারতের সেনাবাহিনী। খবর এনডিটিভির।

সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, তাংধার সেক্টরের বিপরীতে নীলম উপত্যকায় জঙ্গিদের চারটি লঞ্চপ্যাড ধ্বংস করেছে ভারতের সেনারা।

অন্যদিকে কর্মকর্তাদের বরাত দিয়ে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন জানিয়েছে, নিয়ন্ত্রণরেখায় ভারতীয় বাহিনীর নির্বিচার গুলিবর্ষণে পাকিস্তানের এক সেনাসদস্য ও ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

সেনাপ্রধান বিপিন রাওয়াত বলেন, ‘ তাংধার সেক্টরে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করে। আমরা তার জবাব দেই। পাকিস্তান প্রথমে গুলিবর্ষণ করে। তারা আমাদের ছাউনি লক্ষ্য করে গুলি চালায়।

তিনি বলেন, আমরা জঙ্গিদের তিনটি ঘাঁটি গুঁড়িয়ে দেই। জঙ্গি ঘাঁটির ব্যাপক ক্ষতি করতে সক্ষম হই। এতে কমপক্ষে ৬ থেকে ১০ জন পাকিস্তানী সেনা নিহত হয়েছেন।

২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জইশ-ই-মোহম্মদের হামলার পর পাকিস্তানের জঙ্গি ঘাঁটিতে শেষবার হামলা চালায় ভারত। সেই সময় বালাকোটে জইশের ঘাঁটিতে প্লেন হামলা চালানো হয়। এর আগে ২০১৬ সালে নিয়ন্ত্রণরেখায় সার্জিক্যাল স্ট্রাইক পরিচালনা করে ভারত।

আপনার মতামত লিখুন :