’২৪ সালের মধ্যে অনুপ্রবেশকারীদের তাড়াব: অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
অমিত শাহ

অমিত শাহ

  • Font increase
  • Font Decrease

বিতর্কিত জাতীয় নাগরিক নিবন্ধন (এনআরসি) দেশব্যাপী বাস্তবায়ন করার ঘোষণা এর আগেই দিয়েছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার জানালেন কবে নাগাদ শেষ হবে বিতর্কিত এই নাগরিক গণনা প্রক্রিয়া।

তিনি বলেছেন, ২০২৪ সালের মধ্যেই পুরো ভারতজুড়ে বিজেপি সরকার এনআরসি শেষ করবে। ওই সময়ের মধ্যে প্রত্যেক ‘অনুপ্রবেশকারী‘কে চিহ্নিত করা হবে এবং ভারত থেকে তাদের তাড়ানো হবে।

ঝাড়খণ্ডে এক নির্বাচনী প্রচারণায় বিরোধীদের আপত্তি সত্ত্বেও দেশজুড়ে এনআরসি চালানোর ঘোষণা দেন অমিত শাহ। পাঁচ ধাপে নির্বাচনের ভোটগ্রহণ চলছে ঝাড়খণ্ডের বিধান সভার। ৩০ নভেম্বর থেকে শুরু হওয়া নির্বাচনের ভোটগ্রহণ শেষ হবে ২০ ডিসেম্বর ও ফল ঘোষণা হবে ২৩ ডিসেম্বর। রাজ্যটিতে ক্ষমতা ধরে রাখতে উঠে পড়ে লেগেছে বিজেপি। তবে, এবার কোনো মিত্র ছাড়াই নির্বাচন করছে বিজেপি।

রাজ্যের চাকরাধারপুর ও বাহারাগোরার নির্বাচনী জনসভায় সোমবার (২ ডিসেম্বর) অংশ নেন বিজেপি সভাপতি। অমিত শাহ নির্বাচনী জনসভায় বলেন, ‘আমি আপনাদের বলতে চাই, পুরো দেশে ২০২৪ সালের মধ্যে এনআরসির আওতায় নিয়ে আসা হবে। প্রত্যেক অনুপ্রবেশকারীকে চিহ্নিত ও বহিষ্কার করা হবে।’

আসামের এনআরসিতে বাদ পড়াদের নিয়ে উদ্বেগ প্রকাশ করায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সমালোচনা করেন অমিত শাহ। তিনি বলেন, ‘রাহুল বাবা বলেছে তাদের (অনুপ্রবেশকারীদের) বহিষ্কার করো না। সে বলেছে তারা কোথায় যাবে? কী খাবে? তারা কি তোমার চাচাতো ভাই? আমি আপনাদের নিশ্চিত করছি যে, দেশে ২০২৪ সালে আগামী নির্বাচন হওয়ার আগেই অবৈধ অভিবাসীদের তাড়ানো হবে।’

আরও পড়ুন: ভারতজুড়ে এনআরসি হবে, আবারও বললেন অমিত শাহ

আপনার মতামত লিখুন :