টেক্সাসের গির্জায় বন্দুকধারীর হামলায় নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
এ গির্জায় হামলা চালানো হয়, ছবি: সংগৃহীত

এ গির্জায় হামলা চালানো হয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি গির্জায় বন্দুকধারীর হামলায় দু’জন নিহত হয়েছেন। এর পরপরই প্রার্থনাসভার সশস্ত্র এক ব্যক্তির গুলিতে ওই বন্দুকধারীও নিহত হন।

ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ থেকে দেখা যায়, স্থানীয় সময় রোববার (২৯ ডিসেম্বর) সকাল ১১টা ৫০ মিনিটে ফোর্ট ওয়ার্থের শহরতলির হোয়াইট সেটেলমেন্টের ওয়েস্ট ফ্রিওয়ের গির্জায় প্রার্থনারতদের মাঝ থেকে এক ব্যক্তি উঠে দাঁড়িয়ে বন্দুক বের করে গুলি চালাতে শুরু করেন। হামলার আগে পরে হামলাকারীকে তার পাশে থাকা আরেক প্রার্থনারত ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা যায়। এতে দু’জন গুলিবিদ্ধ হন। এ সময় দ্রুত প্রার্থনাসভার সশস্ত্র এক ব্যক্তি হামলাকারীকে গুলি করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। ঘটনার সময় আরো কয়েকজন প্রার্থনাকারীকে হ্যান্ডগান বের করতে দেখা যায়। তবে তারা গুলি করেছেন কি না তা ফুটেজে বোঝা যাচ্ছে না। গুলিবিদ্ধ দু’জনকে হাসপাতালে নেওয়ার পর তারা মারা যান।
 
পুলিশ জানিয়েছে, হামলাকারীর পরিচয় এখনো প্রকাশ করা হয়নি। তারা এ হামলার কারণ খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট এ ঘটনাকে ‘সহিংস ও পৈশাচিক কাজ বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন, উপাসনার স্থানগুলো পবিত্র রাখতে হবে।  গির্জার যেসব সদস্যের দ্রুত পদক্ষেপে হামলাকারী  ধরাশায়ী হয়েছেন এবং আরও প্রাণহানি রোধ হয়েছে তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

গত শুক্রবার রাতে টেক্সাসের হিউস্টনে একটি মিউজিক ভিডিও ধারণের সময় বন্দুকধারীদের অতর্কিত হামলায় দুই যুবক নিহত হন। তাতে আহতহন অন্তত সাতজন। এর আগে গত আগস্ট মাসে এল পাসোর ওয়ালমার্ট স্টোরে বন্দুকধারীর হামলায় ২২ জন নিহত ও ২৪ জন আহত হন। একই মাসে ওডেসা-মিডল্যান্ডে সাতজনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর