চালুর পরদিনই কাশ্মীরে বন্ধ হলো ইন্টারনেট পরিষেবা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: এনডিটিভি

ছবি: এনডিটিভি

  • Font increase
  • Font Decrease

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে শনিবার মোবাইল ফোনের ইন্টারনেট ব্যবস্থা চালু করার কিছু সময় বাদেই আবার বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। যা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

এনডিটিভি তাদের প্রতিবেদনে জানায়, তাদের সূত্রগুলো নিশ্চিত করেছে যে রোববার শুরুর দিকে মোবাইল ইন্টারনেট ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়। এর আগে শনিবার বিকেলে মোবাইল ইন্টারনেট ব্যবস্থা চালু করা হয়। ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপনের সাবধানতামূলক ব্যবস্থা হিসেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানায় এনডিটিভি।

গত বছরের অগাস্টে জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে নেয় বিজেপি সরকার। আর এর দুই মাস পরেই সকল ধরণের ইন্টারনেট ব্যবস্থা বাতিল করা হয়। এছাড়া জম্মু কাশ্মীরকে ভেঙ্গে দুটি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করা হয়।

২০০৫ সালে কাশ্মীরে কিছু জঙ্গি মোবাইল ফোন দিয়ে একটি বিস্ফোরণ ঘটায়। এর পর থেকেই ভারতের প্রজাতন্ত্র ও স্বাধীনতা দিবসের দিন কাশ্মীরে মোবাইল ফোন সেবা ও ইন্টারনেট ব্যবস্থা বন্ধ করে রাখা হয়।

এদিকে প্রজাতন্ত্র দিবসের কাশ্মীরের রাজধানী শ্রীনগরে জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

রাজ্যটির সরকারি কর্মকর্তারা জানায়, কাশ্মীরের সরকারি দফতরগুলোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও রাস্তায় কয়েকশ অতিরিক্ত নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে। এছাড়া নজরদারি করতে উচ্চ ভবনগুলোর ওপরে নিরাপত্তা কর্মী মোতায়েন করা হয়েছে।

এদিকে রোববার কাশ্মীরের অধিকাংশ মানুষ নিজেদের গৃহে থাকতে পছন্দ করে বলে এনডিটিভি তাদের প্রতিবেদনে জানায়।

আপনার মতামত লিখুন :