করোনাভাইরাস: অতিথিদের জন্য দম্পতির লাইভে বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশ্বজুড়ে করোনাভাইরাস এখন আতঙ্কের নাম। করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় চীনসহ বিশ্বের বেশকিছু দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এমনকি সম্প্রতি যারা চীন ভ্রমণ করে এসেছেন তাদেরকেও আলাদা থাকতে বলা হচ্ছে। এমনই করুণ পরিণতির শিকার হয়েছেন সিঙ্গাপুরের এক নবদম্পতি।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি'তে উঠে আসে ব্যতিক্রমধর্মী এমনই এক দম্পতির বিবাহ উদযাপনের গল্প।

সিঙ্গাপুর দম্পতি জোসেফ ইয়েউ এবং তার স্ত্রী কং টিং তাদের বিয়ের ঠিক কিছুদিন আগে চীন সফর থেকে ফিরে এসেছিলেন। করোনাভাইরাস সংক্রমণের জেরে তাদের বিয়ের অনুষ্ঠানে অতিথিরা উপস্থিত থাকার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।

এসব উপেক্ষা করেও থেমে থাকেননি এই দম্পতির আনন্দ উৎসব। অতিথিদের ভয়কে দূর করতে তারা দারুণ এক উপায় বের করেন। তারা এমন একটি ভেন্যু ঠিক করেছিলেন যেখানে তারা অতিথিদের থেকে দূরে ছিলেন এবং পরিবার ও বন্ধুদের জন্য আলাদা স্থান ঠিক করেন। আর গোটা অনুষ্ঠানে তারা ছিলেন লাইভ স্ট্রিমে অর্থ্যাৎ ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারা অতিথিদের সঙ্গে ছিলেন।

ভিডিও কলের মাধ্যমে তারা অতিথিদের জন্য সংক্ষিপ্ত বক্তব্যও রাখেন। মূলত অতিথিদের আনন্দে যেন ভাটা না পড়ে তার জন্যই এই ব্যবস্থা করেন তারা।

এটি মূলত এই দম্পতির দ্বিতীয় অনুষ্ঠান ছিল। গেল বছর অক্টোবরে তারা চীনে বিয়ে করেন। জোসেফ ইয়েউ সিঙ্গাপুরের বাসিন্দা। রীতি অনুযায়ী স্ত্রী কং টিংয়ের বাড়িয়ে বিয়ের দ্বিতীয় অনুষ্ঠান হবার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় চীনে বিয়ের দ্বিতীয় অনুষ্ঠান বাতিল করা হয়। এদিকে গত ২৪ জানুয়ারি চীন থেকে সিঙ্গাপুরে আসেন এই দম্পতি। চীন জুড়ে তখন করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করেছে। এমনকি সিঙ্গাপুরেও এই ভাইরাসে শনাক্ত হন বেশকয়েকজন চীনা নাগরিক। এরই জেরে অতিথিরা এই দম্পতির বিয়ের অনুষ্ঠানে আসতে উদ্বেগ প্রকাশ করেন।

সিঙ্গাপুরে এখন পর্যন্ত ২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চীন ও জাপানের পর সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর