থাইল্যাল্ডে করোনা রোগীদের চিকিৎসায় হোটেল ব্যবহারের প্রস্তাব

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

থাইল্যান্ডের কোরাট শহরের দুটি আবাসিক হোটেল মালিক করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় তাদের হোটেল ব্যবহার করার প্রস্তাব দিয়েছেন। শহরের হাসপাতালগুলোতে চাপ কমানোর জন্য এ প্রস্তাব দেন তারা।

বৃহস্পতিবার (১৯ মার্চ) পানজাদারা হোটেলের মালিক নাখন রাচ্ছছিমার (সাবেক সাংসদ) তার এ হোটেলকে ব্যবহার করার পরামর্শ দেন।

এর পরদিন শুক্রবার (২০ মার্চ) মুয়াং জেলার সুরানারি রোডের শ্রীপট্টনা হোটেলের রতপ্রথীপ কেরাতুরিই সংক্রমিত ব্যক্তিদের চিকিৎসার জন্য তার হোটেলটি ব্যবহার করার কথা বলেন।

তারা বলেন, আমরা সকল প্রকার সাহায্য-সহযোগিতা করতে ইচ্ছুক। নাখন রাঁচাশিমা প্রাদেশিক চেম্বার অফ কমার্সকে জানিয়েছি, আমরা রাজ্য কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করব। আমাদের শ্রীপত্তনা হোটেল এবং এর ১৮৩টি কক্ষ রোগীদের চিকিৎসা সেবায় বরাদ্দ দেওয়া হলো।

এর আগে সোমচাই হোটেলের অফিসিয়াল ফেসবুক পেজে এ নিয়ে একটি স্ট্যাটাস দেওয়া হয়। সেখানে জানানো হয়, করোনা রোগীদের জন্য এ হোটেলে ৫০০ শয্যার ব্যবস্থা আছে।

উপ-জনস্বাস্থ্যমন্ত্রী সাথিত পাইতেচার জানান, কম-গুরুতর মামলার ক্ষেত্রে ফিল্ড হাসপাতাল স্থাপন ও হোটেলগুলোকে চিকিৎসা কেন্দ্রে রূপান্তর করার মতো ব্যাক-আপ পরিকল্পনার প্রয়োজন ছিল। এর ভিত্তিতে হোটেল কর্তৃপক্ষ আমাদেরকে সহযোগিতা করছে। এতে পরবর্তীতে প্রয়োজন সাপেক্ষে হোটেল ব্যবহার করা যেতে পারে।

আপনার মতামত লিখুন :