যুদ্ধকালীন তৎপরতায় করোনা পরীক্ষা করা হোক- কলকাতা হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা মহামারী ঠেকাতে সংক্রমণের লক্ষণযুক্ত রোগীর নমুনা দ্রুত পরীক্ষা করতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

জনস্বার্থে করা একটি মামলা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানি গ্রহণ করে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি বি এন রাধাকৃষ্ণন ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন।

রাজ্য সরকারের পক্ষে স্বাস্থ্য সচিব আদালতকে জানান, বর্তমানে দৈনিক তিনশ’র বেশি কোভিড-১৯ সন্দেহে নমুনা পরীক্ষা করা হচ্ছে। রাজ্যে কোভিড-১৯ টেস্ট করার জন্য পরীক্ষাগারের সংখ্যা বেড়েছে। পরীক্ষাগারগুলোতে যত দ্রুত সম্ভব নমুনা পরীক্ষাও করা হচ্ছে।

শুনানি শেষে করোনা টেস্টের সংখ্যা বাড়াতে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের গাইডলাইন মেনে চলতে নির্দেশ দেওয়া হয়।

হাইকোর্ট আরও বলেন, "আমরা মনে করি সরকারের তরফে আরও বেশি করে করোনা সংক্রমণের লক্ষণ যুক্ত ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা প্রয়োজন এবং যুদ্ধকালীন ভিত্তিতে সেগুলোর পরীক্ষা করা উচিত, গোটা বিষয়টিকে গুরুত্ব সহকারে বিবেচনা করুক সরকার"।

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৩৫২। আক্রান্তদের মধ্যে ৪৮৬ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪১ জন।

আপনার মতামত লিখুন :