চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতায় ছেলের নাম রাখলেন বরিস

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
বরিস জনসন ও তার বাগদত্তা ক্যারি সাইমন্ড/ছবি: সংগৃহীত

বরিস জনসন ও তার বাগদত্তা ক্যারি সাইমন্ড/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে সেবা দেওয়া চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বরিস দম্পতির ছেলের নাম রাখা হয়েছে।

বরিস জনসন ও তার বাগদত্তা ক্যারি সাইমন্ড তাদের ছেলের নাম রেখেছেন উইলফ্রেড লরি নিকোলাস। এই নামের মাধ্যমে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে কোভিড-১৯ থেকে বাঁচানো দুই চিকিৎসককে সম্মাননা জানানো হয়েছে।

শনিবার (২ মে) ইনস্টাগ্রামে নিজের ও ছেলের ছবি পোস্ট করে নাম ঘোষণা করেন ৩২ বছর বয়সী সাইমন্ড। তিনি জানান, বুধবার (২৯ এপ্রিল) তাদের ছেলের জন্ম হয়েছে। জনসনের দাদার নাম অনুসারে রাখা হয়েছে উইলফ্রেড এবং তার দাদার নাম অনুসারে লরি।

নামের শেষ শব্দ নিকোলাস রাখা হয়েছে নিক প্রাইস ও নিক হার্টের প্রতি সম্মান জানাতে। গত মাসে এই দুইজন চিকিৎসক সেইন্ট থমাস হাসপাতালে জনসনের জীবন বাঁচিয়েছে বলে কৃতজ্ঞতা প্রকাশ করেন এই দম্পতি।

গত সোমবার (২৭ এপ্রিল) আবার কাজে যোগ দিয়েছেন ৫৫ বছর বয়সী জনসন। এর আগে করোনাভাইরাসে গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে ভর্তি হন তিনি। সুস্থ হয়ে হাসপাতালের দুইজন চিকিৎসককে ধন্যবাদ জানিয়ে বরিস বলেন, ‘কোনো সন্দেহ নেই, তারা আমার জীবন বাঁচিয়েছেন’।

সেইন্ট থমাস হাসপাতালের ইনফেকশন বিভাগের পরিচালক প্রাইস রয়টার্সকে বলেন, ‘এভাবে স্বীকৃতি পেয়ে আমরা ভীষণ আনন্দিত’। হাসপাতালের রেসপিরেটরি অ্যান্ড ক্রিটিকাল কেয়ার বিভাগের পরিচালক হার্ট বলেন, ‘আমরা এই পরিবারের সুস্বাস্থ্য ও আনন্দ কামনা করছি’।

সন্তানের জন্মের সময় উপস্থিত থাকা জনসন এ বছরের শেষের দিকে স্বল্প মেয়াদের পিতৃত্বকালীন ছুটিতে যাবেন।