স্পেনে আসা সব পর্যটকের সঙ্গরোধ বাধ্যতামূলক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের বিস্তার রোধে আগামী ১৫ মে থেকে স্পেনে আসা সব বিদেশি পর্যটকের দুই সপ্তাহের জন্য সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) থাকার আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ মে) আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, স্পেন সরকার এক বিবৃতিতে এ আদেশ দেন।

বিবৃতিতে জানানো হয়, ১৫ মে থেকে আগত সব পর্যটকদের বাড়ির অভ্যন্তরেই থাকতে হবে। শুধুমাত্র কেবল মুদি কেনাকাটা করা ও হাসপাতালে যাওয়ার ক্ষেত্রে ‘পরিস্থিতি বিবেচনায়’ যেতে দেওয়া হবে।

দেশের জরুরি অবস্থা শেষ হওয়ার কারণে স্পেনে আগত সব ভ্রমণকারীদের জন্য কমপক্ষে ২৪ মে পর্যন্ত সঙ্গরোধ বাধ্যতামূলক করা হয়েছে।

স্পেনের নাগরিকসহ সকল ভ্রমণকারীদের জন্য এ নিষেধাজ্ঞা প্রযোজ্য। কেবলমাত্র ট্রাক চালক, বিমান ও জাহাজ ক্রু, সীমান্ত কর্মী এবং স্বাস্থ্যকর্মীরা যারা স্পেনে কাজ করতে প্রবেশ করছেন তারা এ নিষেধাজ্ঞার বাইরে।

যদিও স্পেন সরকার কর্তৃক দেওয়া এ নীতিমালায় পরিবর্তন আসতে পারে। গত মার্চ মাস থেকে এ পর্যন্ত চার বার জরুরি অবস্থার বিধি-নিষেধের পরিবর্তন এসেছে।

স্পেনে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৮ হাজার ১৪৩ জন। দেশটিতে ২৬ হাজার ৭৪৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আর ১ লাখ ৭৭ হাজার ৮৪৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ইতোমধ্যে দেশটিতে মৃতের সংখ্যা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ১২৩ জন আক্রান্ত রোগী মারা গেছেন।