ইতালিতে সুস্থ আরো ২৪৫২ করোনা রোগী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত ২৪ ঘণ্টায় ইতালিতে আরো ২৪৫২ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন পর্যন্ত দেশটিতে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৩৯ জন।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় এক বাংলাদেশিসহ প্রাণ হারিয়েছেন ১৭২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৩০ হাজার ৯১১ জনে দাঁড়িয়েছে।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছেন ১ হাজার ৪০২ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দুই লাখ ২১ হাজার ২১৬ জন।

ছবিঃ সংগৃহীত

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ঐ বাংলাদেশির নাম লোকমান হাওলাদার (৩০)। তার দেশের বাড়ি শরীয়তপুরের কালকিনীতে।

জানা গেছে, স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১টার দিকে মিলানের স্থানীয় একটি হাসপাতালে ওই বাংলাদেশি মারা যান। এ নিয়ে করোনাভাইরাসে ইতালিতে ১০ বাংলাদেশির মৃত্যু হলো।

এদিকে ইতালিতে করোনায় সংক্রমণের হার কমতে থাকায় গত ৪ মে থেকে লকডাউন শিথিল করা হয়েছে। এরপর থেকে প্রায় দীর্ঘ দুই মাস পর ঘরের বাহিরে আসার সুযোগ পায় ইতালির নাগরিকরা।

লকডাউন শিথিলে পর থেকে ইতালিতে ফের প্রাণচাঞ্চল্যতা ফিরতে শুরু করেছে। ব্যস্ততা বাড়ছে শহরের রাস্তা ঘাট, বিনোদন কেন্দ্রগুলোতে।

ছবিঃ সংগৃহীত

পর্যায়ক্রমে বাণিজ্যিক কিছু অংশ, প্রদর্শনী, জাদুঘর, প্রশিক্ষণ টিম, ক্রীড়া ক্ষেত্র এবং গ্রন্থাগার খোলার ঘোষণা করা হয়েছে।

আগামী ১৮ মে থেকে ইতালির মসজিদ, গীর্জা, মন্দিরসহ সকল উপাসনালয়গুলো খুলে দেওয়া হতে পারে জানিয়েছে সংশ্লিষ্টরা।