আম্পানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবাংলা ও ওড়িশা ঘুরে দেখবেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সুপার সাইক্লোন আম্পানে ভারতের পশ্চিমবাংলা ও ওড়িশার ক্ষতিগ্রস্ত এলাকাগুলো আকাশপথে ঘুরে দেখবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে বৃহস্পতিবার (২১ মে) রাজ্যে সফরের জন্য প্রধানমন্ত্রী মোদিকে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এবং ক্ষয়ক্ষতির পরিমাণ দেখতে বলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আম্পানের কারণে রাজ্যে ১ লাখ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এরপরই এক টুইট বার্তায় মোদি বলেন, ' দেশ পশ্চিমবাংলার পাশে রয়েছে। এবং ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে কোনো কার্পণ্য করা হবে না'।

মোদি আরো বলেন, 'সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গ দেখেছি। এই কঠিন সময়ে, পশ্চিমবঙ্গের প্রতি সহমর্মিতা রয়েছে পুরো দেশের। রাজ্যের মানুষের দ্রুত পরিস্থিতি কাটিয়ে ওঠার শুভ কামনা করি। স্বাভাবিক পরিস্থিতি ফেরাতে চেষ্টা হবে'।

এদিকে আম্পানের পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'আমি আমার জীবনে কখনো এরকম সাইক্লোন এবং ধ্বংসলীলা দেখিনি। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সাইক্লোন বিধ্বস্ত এলাকা ঘুরে দেখার অনুরোধ জানাব'।

উল্লেখ্য, বুধবার (২০ মে) চার ঘণ্টারও বেশি সময় ধরে কলকাতাসহ রাজ্যের বিভিন্ন এলাকায় তাণ্ডব চালায় সুপার সাইক্লোন আম্পান। এখন পর্যন্ত মোট ৭২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আপনার মতামত লিখুন :