বাবার হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন খাসোগির ছেলেরা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: আরব নিউজ

ছবি: আরব নিউজ

  • Font increase
  • Font Decrease

সৌদির সাংবাদিক ও ওয়াশিংটন পোস্টের কলামিস্ট জামাল খাসোগির হত্যাকারীদের ক্ষমা করে দিয়েছেন তার ছেলেরা। শুক্রবার (২২ মে) এক টুইট বার্তায় খাসোগির ছেলেদের পক্ষ থেকে এ কথা জানানো হয়। সূত্র আরব নিউজ

ওই টুইট বার্তায় তার ছেলেদের পক্ষ থেকে বলা হয়, 'আমরা শহীদ জামাল খাসোগির ছেলেরা ঘোষণা দিচ্ছি, যারা আমাদের বাবাকে হত্যা করেছেন আমরা তাদের ক্ষমা করে দিলাম'।

সাংবাদিক জামাল খাসোগি সৌদির রাজপরিবারের সমালোচক হিসেবে বেশ পরিচিত ছিলেন। ২০১৮ সালের ২ অক্টোবর দুপুরে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন। পরে জানা গেছে, সেখানে খাসোগিকে হত্যা করা হয়েছে। এমনকি বলা হয়েছে সৌদির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে ওই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। তবে কথা বরাবরই অস্বীকার করে আসছে সৌদি।

এদিকে সৌদি আরবের অ্যাটর্নি জেনারেল সাংবাদিক হত্যায় অভিযুক্ত পাঁচ জনের ফাঁসির দেয়। সেই সাথে এই হত্যার সাথে দেশটির সরকার প্রধানের কোনো ধরণের সম্পৃক্ততা নেই বলেও জানায়।

কিন্তু ২ অক্টোবর খাসোগি নিখোঁজ হওয়ার পর সৌদি সরকারের দিকেই আঙ্গুল উঠেছিল। কারণ প্রসিদ্ধ এই সাংবাদিক সৌদি সরকারের কট্টর সমালোচক ছিলেন। এমনকি তুরস্কের তদন্তেও এই হত্যার সাথে সৌদি সরকারের উচ্চ মহল জড়িত ছিল বলে জানায়। আর এই উচ্চ মহল বলতে সৌদি সরকার প্রধানকে ইঙ্গিত করেছিল তুরস্কের তদন্তকারীরা।

আপনার মতামত লিখুন :