আন্দোলনে ভয় পেয়ে বাংকারে, অস্বীকার করলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বর্ণবাদ বিরোধী আন্দোলনে ভয় পেয়ে শুক্রবার (২৯ মে) হোয়াইট হাউজের বাংকারে লুকিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ ধরনের সংবাদের সত্যতা অস্বীকার করেছেন ট্রাম্প।

ফক্স নিউজ রেডিওতে ট্রাম্প বলেন, তিনি সেদিন খুবই অল্প সময়ের জন্য বাংকার পরিদর্শনে দিয়েছিলেন। নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক সংবাদে একজনের উদ্ধৃতি দিয়ে বলা হয়, শুক্রবার (২৯ মে) রাতে নিরাপত্তারক্ষী সহ ট্রাম্পকে বাংকারে নিয়ে যাওয়া হয়েছিল।

ট্রাম্প জানান, ‘এটি মিথ্যা সংবাদ। আমি সেখানে একেবারে অল্প সময় ছিলাম। পরিদর্শনের জন্য এটি যথেষ্ট সময়। হয়তো কখনো আমাদের এখানে যাওয়ার প্রয়োজন হতে পারে’।

সোমবার (১ জুন) ট্রাম্পের সেইন্ট জন চার্চে যাওয়ার জন্য বাইরে শান্তিপূর্ণভাবে অবস্থানরত আন্দোলনকারীদের সরিয়ে দেওয়া নিয়েও তিনি সমালোচিত হন।

তবে ট্রাম্প পুলিশকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার নির্দেশ অস্বীকার করে বলেন, ‘আমি বলিনি যে ওদের সরিয়ে দাও। আমি জানিও না ওখানে কারা ছিল। বেশিরভাগ ধর্মীয় নেতা আমার চার্চে যাওয়া পছন্দ করেছে’।

জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের ঘটনায় গত কয়েকদিন যাবত হোয়াইট হাউজের নিকটবর্তী এলাকাসহ পুরো যুক্তরাষ্ট্র জুড়ে আন্দোলন চলছে। কয়েকটি সহিংস ঘটনা ঘটলেও প্রতিরক্ষা সচিব মার্ক এস্পার জানিয়েছেন, তিনি ফেডারেল সেনা মোতায়েনের ব্যাপারটি সমর্থন করছেন না। শুধু সবচেয়ে জরুরি এবং ভয়ঙ্কর পরিস্থিতি মোকাবিলায় সক্রিয় বাহিনী নামানো হয়। কিন্তু পরিস্থিতি এখনো সেরকম পর্যায়ে যায়নি। তবে আন্দোলন থামাতে ১৮০৭ ধারা জারি করে সেনা মোতায়েনের হুমকি দিয়েছেন ট্রাম্প।