ট্রাম্পের বিপক্ষে নির্বাচনী লড়াইয়ে জো বাইডেন মনোনীত

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
জো বাইডেন (বামে) ও ডোনাল্ড ট্রাম্প/ছবি: সংগৃহীত

জো বাইডেন (বামে) ও ডোনাল্ড ট্রাম্প/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন দেশটির সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। আসছে নভেম্বরের সাধারণ নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার লড়াইয়ে ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনয়নে আনুষ্ঠানিকভাবে জয়ী হয়েছেন তিনি।

শনিবার (৬ জুন) আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, মার্কিন সিনেটর ও ডেমোক্র্যাট রাজনীতিবিদ বার্নি স্যান্ডার্স মনোনয়ন প্রত্যাহার করার পর একমাত্র কার্যকর মনোনীত প্রার্থী ছিলেন জো বাইডেন।

এক টুইট বার্তায় জো বাইডেন বলেছেন, দলীয় মনোনয়ন নিশ্চিত করতে এক হাজার ৯৯১ ডেলিগেটের ভোট পেয়েছি। এবং আমি গর্বিত হয়ে বলেছি, এই সাধারণ নির্বাচনে অংশ নিতে ঐক্যবদ্ধ একটি দল আমরা। যদিও করোনাভাইরাস সামগ্রিক অর্থনীতিতে প্রভাব ও সাম্প্রতিক নাগরিক অস্থিরতা আসন্ন নির্বাচনকে প্রভাবিত করবে।

এর আগে ট্রাম্পের অভিশংসন ইস্যুতে নাম উঠে আসে জো বাইডেনের। ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে ফোনালাপের সময় ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনও তার ছেলের করা দুর্নীতির পুনরায় তদন্তের জন্য চাপ প্রয়োগ করেন। ট্রাম্প আসন্ন নির্বাচনে নিজের আখের গোছাতে এবং ক্ষমতা ধরে রাখতেই এ কাজ করেন বলে বিশ্লেষকরা মন্তব্য করেছিলেন।