ইউরোপে করোনার 'পুনরুত্থানে'‌ বিশ্ব স্বাস্থ্য সংস্থা উদ্বিগ্ন

  করোনা ভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ইউরোপে করোনার 'পুনরুত্থানে'‌ বিশ্ব স্বাস্থ্য সংস্থা উদ্বিগ্ন

ইউরোপে করোনার 'পুনরুত্থানে'‌ বিশ্ব স্বাস্থ্য সংস্থা উদ্বিগ্ন

  • Font increase
  • Font Decrease

ইউরোপে গত কয়েক মাসের মধ্যে এই প্রথম বারের মত কোভিড-১৯ আক্রান্তের সাপ্তাহিক সংখ্যা বেড়ে গেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও )। আর এ নিয়ে সংস্থাটি উদ্বেগ প্রকাশ করেছে।

এমন সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ কথা বললো যখন ইউরোপের বিভিন্ন দেশে লকডাউন শিথিল করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ জুন) বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক ড. হ্যান্স হেনরি ক্লুগে বলছেন, ইউরোপের ১১ টি দেশে সংক্রমণ এমনভাবে বেড়ে গেছে যে ‌‘অত্যন্ত উল্লেখযোগ্যভাবে’ রোগের পুনরুত্থান দেখা যাচ্ছে। তিনি দবি করেছেন, এর আগে তিনি করোনার পুনরুত্থানের বিষয়ে নিয়ে সতর্ক করেছিলেন।

তিনি বলেন, কয়েক সপ্তাহ ধরে ইউরোপের অনেক দেশ লকডাউনসহ তাদের নেওয়া পদক্ষেপগুলো শিথিল করলে আমি পুনরুত্থানের বিষয়ে সর্তক করেছিলাম। ইউরোপের বেশ কয়েকটি দেশে এখন এই ঝুঁকিটি বাস্তবে পরিণত হয়েছে। গত দুই সপ্তাহে ৩০টি দেশে নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

এখন করোনাভাইরাস প্রতিরোধে যে ব্যবস্থাগুলো নেওয়া হয়েছে তা অব্যাহত না রাখলে ভয়াবহ পরিস্থিতি ধারণ করবে বলে জানান ড. হ্যান্স হেনরি ক্লুগে।  

এই ১১টি দেশের মধ্যে আছে সুইডেন, ইউক্রেন, আলবেনিয়া, আরমেনিয়া, আজারবাইজান, বসনিয়া-হারজেগোভিনা, কাজাখস্তান, কসোভো, কিরগিজস্তান, নর্থ ম্যাসিডোনিয়া ও মলদোভা।

সূত্র: বিবিসি

আপনার মতামত লিখুন :

  করোনা ভাইরাস