ট্রুডোর বাসভবনের কাছ থেকে অস্ত্রধারী আটক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অটোয়ায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বাসভবনের প্রবেশাধিকার সংরক্ষিত এলাকা থেকে এক অস্ত্রধারীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ জুলাই) ভোরে তাকে আটক করা হয়। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে সেসময় ট্রুডো বাড়িতে ছিলেন না।

রাষ্ট্রপ্রধান রাণী এলিজাবেথের সরকারি প্রতিনিধি, গভর্নর জেনারেল জুলি পেত্যের বাসভবন রিদ্যু হল গ্রাউন্ডে এক বিশালাকার বাড়িতে ট্রুডো এবং তার পরিবার বাস করেন। প্রায় ৮৮ একর জমিতে রিদ্যু হল অবস্থিত।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ এক টুইটার বার্তায় জানিয়েছে, আনুমানিক ভোর ৬টা ৪০ এ একজন অস্ত্রধারী ব্যক্তি ঐ গ্রাউন্ডে ঢুকে পড়ে। প্রধানমন্ত্রী এবং গভর্নর জেনারেল কেউই তখন সেখানে ছিলেন না।

টুইট বার্তায় আরো বলা হয়, প্রবেশের সাথে সাথেই তাকে আটক করা হয়েছে। তাকে হাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনো তার ওপর কোন সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ আরোপ করা হয়নি।

ট্রুডোর মুখপাত্র নিশ্চিত করেছেন, ৪৮ বছর বয়সী প্রধানমন্ত্রী তখন বাড়িতে ছিলেন না। তিন সন্তানের জনক ট্রুডো অটোয়া থেকে ২২ মাইল উত্তর-পশ্চিমে, গ্রীষ্মকালে বাস করার একটি বাড়িত মাঝেমাঝে থাকেন।

আমেরিকার মত যেখানে ১৮৬৫ সাল থেকে চারজন প্রধানমন্ত্রী খুন হয়েছেন সেরকম কোন ভয়াবহ রাজনৈতিক সহিংসতার ঘটনা কানাডার ইতিহাসে নেই।

তবে ১৯৭০ সালে এর ব্যতিক্রম ঘটেছিল। সেসময় একদল বিদ্রোহী কুইবেকের স্বাধীনতা চেয়ে কানাডার প্রাদেশিক ডেপুটি প্রিমিয়ারকে অপহরণ করে এবং পরে তাকে হত্যা করে।

আপনার মতামত লিখুন :