ওয়াজ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ওয়াজ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত, ছবি: সংগৃহীত

ওয়াজ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর কাকরাইলে বাংলাদেশ মুফাসসির সোসাইটির উদ্যোগে ‘বক্তৃতা-ওয়াজ প্রশিক্ষণ কোর্স’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এ প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়। কোর্সে শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ জাকারিয়ার তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ মুফাসসির সোসাইটির চেয়ারম্যান মাওলানা সেলিম হোসাইন আজাদী।

এ সময় তিনি বলেন, ‘ইসলামের সৌন্দর্য বিশুদ্ধ ভাষা ও নান্দনিক উপস্থাপনার মাধ্যমে সমাজের মানুষের কাছে তুলে ধরা জরুরি। সে লক্ষ্যে তরুণ আলেম-ইমাম-খতিব ও মাদরাসা শিক্ষার্থীদের জন্য এ আয়োজন। আমরা আশা করছি, কর্মশালা শেষে আপনাদের জ্ঞানের ঝুলি আরও সমৃদ্ধ হবে এবং সচেতনতা ও বিশুদ্ধতার আলো নিয়ে আপনারা বাড়ি ফিরতে পারবেন।’

দিনব্যাপী কর্মশালায় বক্তৃতার প্রস্তুতি, বক্তৃতার কলাকৌশল, বক্তার গুণাবলী, শুদ্ধ উচ্চারণসহ নানা বিষয়ে প্রশিক্ষণ মাওলানা উবায়দুর রহমান খান নদভী, প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল কাদির, একে এম ফজলুর রহমান পলাশ, প্রফেসর আনিসুর রহমান শিপলু, মাওলানা সেলিম হোসাইন আজাদী ও নেছার উদ্দিন আইয়ুব।

মুফতি হেলাল উদ্দীন হাবিবীর উপস্থাপনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, এ.কে.এম ফজলুর রহমান, মাওলানা ওমর ফারুক, মুফতি মুহিউদ্দীন কাশেম, শাঈখ মুহাম্মদ উসমান গণী, মাওলানা নাজির মাহমুদ, হাফেজ নেছার উদ্দিন আন নাছিরী ও মাওলানা আমিন ইকবাল প্রমুখ।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে অংশগ্রহণমূলক সনদ বিতরণ করা হয়।