নবী করিম সা.-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বরগুনায় বিক্ষোভ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা
নবী করিম সা.-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বরগুনায় বিক্ষোভ, ছবি: বার্তা২৪.কম

নবী করিম সা.-এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বরগুনায় বিক্ষোভ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফ্রান্সে প্রিয় নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন জেলার ধর্মপ্রাণ মুসলমানরা। জেলার ৬ উপজেলার প্রতিটি মসজিদে একযোগে এ বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা বরগুনা সদর মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশ করেন সম্মিলিত ধর্মপ্রাণ মুসল্লিরা। এতে বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা এসে অংশ নেন। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর মসজিদের সামনে সমাবেশের মাধ্যমে বিক্ষোভ কর্মসূচি শেষ হয়।

বিক্ষোভ ও সমাবেশে বক্তরা ফ্রান্সের প্রেসিডেন্টের ধৃষ্টতাপূর্ণ বক্তব্য ও ফরাসি পত্রিকা শার্লি এবদোতে প্রকাশিত ব্যঙ্গচিত্রের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, পৃথিবীতে মানুষ যখন করোনা মহামারিতে আক্রান্ত; সারাবিশ্বের মানুষ আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করছে- ঠিক সেই মহূর্তে ফ্রান্সে প্রিয় নবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় সারাবিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। ফ্রান্সের প্রেসিডেন্টের ইসলাম বিদ্বেষপ্রসূত এমন বক্তব্য ঘৃণা ও ধর্মীয় বিদ্বেষ ছড়াতে সহায়তা করবে। সমাবেশ থেকে প্রেসিডেন্ট ম্যাক্রোর আক্রমণাত্মক বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়।

এ ছাড়া বক্তারা ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বাতিল, পণ্য আমদানি-রপ্তানি বন্ধসহ সকল ধরনের সম্পর্ক ছিন্ন করারও দাবি জানান।

জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা মো. মাহমুদুল হোসাইন অলিউল্লাহ সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশে বিভিন্ন মসজিদের ইমাম-খতিবরা বক্তব্য রাখেন।

সারাদেশে বিক্ষোভ: ব্যঙ্গচিত্র প্রকাশ করে ফ্রান্স মুসলমানদের চরম আঘাত দিয়েছে

ফ্রান্সের পণ্য বয়কটের আহবান সাভারের বিক্ষোভ থেকে

ফ্রান্সে নবী করিম সা.-এর অবমাননার প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ

চরমোনাই পীরের আহ্বানে দলীয় ব্যানারবিহীন বিক্ষোভ

ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ

রাসূল অবমাননার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ