করোনার টিকা নিলেন পবিত্র কাবার তিন ইমাম



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
করোনার টিকা নিলেন পবিত্র কাবার তিন ইমাম, ছবি: সংগৃহীত

করোনার টিকা নিলেন পবিত্র কাবার তিন ইমাম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করেছেন পবিত্র কাবার প্রধান খতিব, হারামাইন পরিচালনা পরিষদের প্রেসিডেন্ট শায়খ আবদুর রহমান আস সুদাইস, ইমাম ও খতিব শায়খ ড. বান্দার বালিলাহ এবং ইমাম শায়খ ড. ইয়াসির দোসারি।

কাবার তিন ইমামের মধ্যে ২২ মার্চ মক্কায় অবস্থিত বাদশাহ আবদুল্লাহ মেডিকেল সিটির করোনা ভ্যাকসিন সেন্টারে প্রথম টিকা নেন শায়খ সুদাইস। এ সময় উপস্থিত ছিলেন পবিত্র নগরী মক্কার হেলথ ক্লাস্টারের সিইও ড. দিলশান আলি আব্বাস।

শায়খ বান্দার বালিলাহ ২৪ মার্চ তায়েফের একটি টিকাদান কেন্দ্রে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ গ্রহণ করেন। আর পবিত্র কাবার কনিষ্ঠতম ইমাম ইমাম শায়খ ড. ইয়াসির দোসারি মক্কার একটি টিকাদান কেন্দ্রে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন।

টিকাগ্রহণের পর শায়খ সুদাইসসহ হারামাইনের অন্য ইমামরা মানুষের সুরক্ষায় সৌদি সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও স্বাস্থ্য সুরক্ষায় পরিষেবা বিষয়ে সরকারের প্রশংসা করেছেন।

এদিকে মঙ্গলবার (২৩ মার্চ) পবিত্র দুই মসজিদের (হারামাইন শরিফাইন) কর্মীদের জন্য আলাদা টিকা কেন্দ্র উদ্বোধন করেছেন শায়খ সুদাইস।

মক্কায় অবস্থিত এই টিকাদান কেন্দ্রে মসজিদে হারামের বিভিন্ন কাজের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা নেওয়ার সুবিধা পাবেন। টিকাকেন্দ্র উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন মক্কা অঞ্চলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ওয়েল বিন হামজাহ মুতাইর।

টিকাকেন্দ্র উদ্বোধন করে শায়খ সুদাইস বলেন, সৌদি আরব কর্তৃপক্ষ দেশটির নাগরিক ও অবস্থানকারীদের করোনা মহামারির সময় যথাযথ নিরাপত্তা ও স্বাস্থ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছে। এজন্য তিনি সরকারের পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ব্যাপক প্রশংসা করেন।