সরকার কোরআন-সুন্নাহ বিরোধী আইন না করার প্রতিশ্রুতি রক্ষা করবে: ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
জাতীয় ইমাম সম্মেলনে বক্তব্য রাখছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, ছবি: সংগৃহীত

জাতীয় ইমাম সম্মেলনে বক্তব্য রাখছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতীয় নির্বাচনের পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় গেলে কোরআন-সুন্নাহ বিরোধী কোনো আইন প্রনয়ণ করা হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সেই প্রতিশ্রুতি পালন করে যাচ্ছে।

শনিবার (১৯ অক্টোবর) চকবাজার শাহী মসজিদ প্রাঙ্গনে জাতীয় ইমাম সমাজ আয়োজিত জাতীয় ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে খতিব ও ইমামরা যেভাবে ভূমিকা রাখছেন তা সত্যিই প্রশংসার দাবী রাখে। সমাজ বির্নিমাণের এ ধারা অব্যাহত রাখতে হবে। তিনি খতিব ও ইমামদের প্রতি মানবিক মূল্যবোধসম্পন্ন সমাজ তৈরি করতে তাদের আলোচনা ও বয়ানের মাধ্যমে জাতিকে দিক-নির্দেশনা প্রদানের আহবান জানান।

ইমাম সম্মেলনে ইমাম ও খতিবদের কল্যাণে বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরা হলে প্রতিমন্ত্রী তার মন্ত্রণালয় ও সরকারের সামর্থ্যের সঙ্গে সঙ্গতিপূর্ণ দাবিসমূহ পূরণের আশ্বাস প্রদান করেন।

সম্মেলনে ইমামদের পক্ষ থেকে প্রদত্ত বক্তব্যে ইসলাম ও মুসলমানদের কল্যাণে গৃহীত সরকারের বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করা হয়। বিশেষ করে এ বছর অত্যন্ত সুন্দরভাবে হজ ব্যবস্থাপনা সম্পন্ন করতে পারায় ধর্ম প্রতিমন্ত্রীকে আলেম সমাজের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

জাতীয় ইমাম সমাজের সভাপতি মাওলানা ক্বারী আবুল হোসাইনের সভাপতিত্বে এবং মহাসচিব মুফতি মুহাম্মদ মিনহাজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন, এডভোকেট কামরুল ইসলাম এমপি, হাজী মোঃ সেলিম এমপি, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, মাওলানা আবুল হাসনাত আমিনী, মাওলানা মুসাদ্দেক বিল্লাহ আল মাদানি প্রমুখ।

আপনার মতামত লিখুন :