ইসলামী ছাত্র আন্দোলনের নতুন সভাপতি হাছিবুল, সেক্রেটারি নূরুল করীম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
নতুন সভাপতি, সহ-সভাপতি ও সেক্রেটারি জেনারেলকে শপথ পাঠ করাচ্ছেন পীর সাহেব চরমোনাই, ছবি: সংগৃহীত

নতুন সভাপতি, সহ-সভাপতি ও সেক্রেটারি জেনারেলকে শপথ পাঠ করাচ্ছেন পীর সাহেব চরমোনাই, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির নতুন সভাপতি এম. হাছিবুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল ও সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম।

বুধবার (৪ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচাস্থ বিএমএ মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন আয়োজিত কেন্দ্রীয় সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন কমিটি ঘোষণা করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই বলেন, রাষ্ট্রক্ষমতায় থাকা রাজনৈতিক দলের ক্যাডাররা শিক্ষাঙ্গনে শিক্ষার পরিবেশ ব্যাহত করছে। পক্ষান্তরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শিক্ষার্থীদের নৈতিকতার উন্নয়ন ও দক্ষতার উন্নয়নের মাধ্যমে আগামীদিনে দুর্নীতিমুক্ত আদর্শ বাংলাদেশের নেতৃত্ব তৈরি করছে।

সম্মেলনের বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুসাদ্দেক বিল্লাহ আল মাদানি বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ছাত্র সমাজকে নৈতিকতার পথে পরিচালনার জন্য কাজ করে। সুতরাং প্রত্যেক অভিভাবকের উচিৎ তাদের সন্তানকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত করে দেয়া।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেন, এদেশের স্বাধীনতা যুদ্ধে উলামায়ে কেরামের ভূমিকা অনেক বেশি। সন্ত্রাসবাদ রোধকল্পে উলামায়ে কেরামের বক্তব্য-বিবৃতি ও ক্যাম্পেইন চোখে পড়ার মতো। মনে রাখতে হবে, ইসলাম ও সন্ত্রাসবাদ এক নয়। ইসলাম কখনোই সন্ত্রাসবাদকে সমর্থন করে না; বরং সন্ত্রাসবাদের ব্যাপারে ইসলামের বিধান অত্যান্ত কঠোর।

কেন্দ্রীয় সম্মেলনে সভাপতিত্ব করেন বিদায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করীম মারুফ। সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহর সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :