‘ভয়ভীতি দেখিয়ে ভোটারদের দূরে রাখা হচ্ছে’

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
মেয়রপ্রার্থী আব্দুর রহমান/ছবি: সংগৃহীত

মেয়রপ্রার্থী আব্দুর রহমান/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখার মেয়রপ্রার্থী আব্দুর রহমান বলেছেন, ভয়ভীতি দেখিয়ে ভোটারদের দূরে রাখার চেষ্টা করছে সরকার দলীয় লোকজন।

শুক্রবার (৩১ জানুয়ারি) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণ যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে তার সব ধরনের ব্যবস্থা করা নির্বাচন কমিশনের দায়িত্ব ও কর্তব্য। একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করা নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব। বিভিন্ন প্রশ্নবিদ্ধ ও পক্ষপাতদুষ্ট আচরণে কমিশনের ভূমিকা ও সক্ষমতা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। নির্বাচন নিয়ে ভোটারদের আগ্রহ দিন দিন কমে যাচ্ছে। নির্বাচন কমিশনের প্রতিও অনাস্থা সৃষ্টি হয়েছে। নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে আগের মতো আমেজ নেই। সকলেরই একটি প্রশ্ন নির্বাচন হবে তো? ভোট দিতে পারবো তো? এ ধরনের শঙ্কা কারা সৃষ্টি করেছে।

এতে প্রধান অতিথি ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। উপস্থিত ছিলেন রাজলৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, আহমদ আবদুল কাইয়ূম, প্রধান সমন্বয়কারী আব্দুল আউয়াল, মুফতী মোস্তফা কামাল, আলতাফ হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, ডা. শহিদুল ইসলাম, ইমরান নূর, মাওলানা নজরুল ইসলাম, ফজলুল হক মৃধা প্রমুখ।

মহাসচিব মাওলানা ইউনুছ আহমদ বলেন, ভোট একটি আমানত। কাজেই যোগ্য, দক্ষ ও সৎপাত্রে ভোটাধিকার প্রয়োগ করা নাগরিক হিসেবে সকলের দায়িত্ব। সকলের দায়িত্বশীল আচরণে একটি অবাধ, সুন্দর, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। তিনি দুর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট ঢাকা গড়তে ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে নগরবাসীর প্রতি আহ্বান জানান।

মেয়রপ্রার্থী আব্দুর রহমান সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের ভোট কেন্দ্রে ভোট দেবেন।

আপনার মতামত লিখুন :